বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে নিয়ম বহির্ভূতভাবে সহকারী প্রিজাইডিং নিয়োগের অভিযোগ

আমড়াগাছিয়া ইউপি উপনির্বাচন

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ৪:১৪ পিএম

পটুয়াখালীর মির্জাগঞ্জের আমড়াগাছিয়া ইউনিয়ন পরিষদ উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শাহাদৎ হোসেন এর বিরুদ্ধে নিয়ম বহির্ভূতভাবে সহকারী প্রিজাইডিং কর্মকর্তা নিয়োগের অভিযোগ পাওয়া গেছে।
এ বিষয়ে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ করেন উপজেলার দক্ষিণ মির্জাগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস ছালাম সিকদার।
অভিযোগ সুত্রে জানাযায়, আগামী ২রা নভেম্বর উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে ভোট গ্রহণের লক্ষ্যে সহকারী প্রিজাইডিং অফিসার নিয়োগের জন্য উপজেলা নির্বাচন কর্মকর্তা স্বাক্ষরিত দুটি চিঠিতে ৬৩ জনের তালিকা প্রকাশ করে। যার মধ্যে ১ নং চিঠির ২২ নং ক্রমিকে মোঃ হাবিবুর রহমান, ২নং চিঠির ২৬ নং ক্রমিকে মোঃ শহিদুল ইসলাম, ৩০নং ক্রমিকে মোঃ আবুল হোসেন ও ৩৭নং ক্রমিকে সাইফুল ইসলামের নাম রয়েছে। এই ৪ জন শিক্ষক স্ব স্ব বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত রয়েছে। কিন্তু উপজেলা নির্বাচন কর্মকর্তা তাদেরকে নিয়মবহির্ভূতভাবে প্রধান শিক্ষক হিসেবে উল্লেখ করে সহকারী প্রিজাইডিং অফিসার পদে প্রশিক্ষণের জন্য আহ্বান করেন।
অভিযোগকারী ছালাম সিকদার বলেন, নির্বাচনে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের সহকারী প্রিজাইডিং অফিসারের দায়িত্ব দেওয়ার কোন নিয়ম নেই। কিন্তু নির্বাচন অফিসার এসব নিয়মের তোয়াক্কা না করেই তাদের এ দায়িত্ব দেন। এবিষয়ে তাকে একাধিকবার তাগিদ করলেও তিনি তা এড়িয়ে যান।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শাহাদৎ হোসেন বলেন, বিদ্যালয় থেকে যেভাবে তালিকা দেওয়া হয়েছে সে অনুসারে নিয়োগ দেওয়া হয়েছে। যদি কেউ প্রদান শিক্ষক না হয়ে থাকে তাহলে তাকে বাদ দেওয়া হবে।
পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেন, আমি বাহিরে আছি। অফিসে গিয়ে অভিযোগটি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন