বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

এদেশে ইসলামী বিদ্বেষী কোন কাজ হবে না আলহাজ এ এম এম বাহাউদ্দীন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৬:৩৮ পিএম | আপডেট : ১১:১১ পিএম, ২৯ অক্টোবর, ২০২২

আলহাজ এ এম এম বাহাউদ্দীন বলেছেন, সঙ্কট না আসলে উজ্জীবিত হওয়া যায়না। আপনাদের জন্য সুযোগ আর সুযোগ আসবে। এদেশ ৯২ শতাংশ মুসলমানের দেশ। ইসলামী লেবাসে সবাই আপনাদের কাছে আসবে। আলেম ওলামাদের মধ্যে কোন বিভেদ নাই। ভারতীয় মোদি অনুসারীরা সরকারের জন্য সঙ্কট তৈরি করছে। তারা ভারতের আদর্শের সরকার দেখতে চায়, আওয়ামীলীগ নয়।আলেমদের দোষ দিয়ে লাভ নাই। সবাই আমাদের কথা শুনবে। কোন অপশক্তি বাংলাদেশে স্থান পাবে না। মোদি অনুসারী, নাস্তিক্যবাদী, ভারতের অনুসারী কারো কোন সুযোগ বাংলাদেশে থাকবে না। ইউক্রেন-রাশিয়া যুদ্ধে মার খাচ্ছে ইউরোপিয়ানরা। সম্পদ চলে যাচ্ছে অন্য হাতে। শনিবার বাংলাদেশ জমিয়াতুল মোদার্রের্ছীনের জাতীয় নির্বাহী কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাজনৈতিক স্থিতিশীলতার প্রয়োজন আছে। নাস্তিক কারো কোনো স্থান এদেশে হবে না। ইসলাম বিদ্বেষী কোন কারিকুলাম এদেশে থাকবে না। যে সরকারই থাকুক আলেম ওলামাদের কোন বিরোধ নেই। রাখাইন অঞ্চল মুসলমানদের এলাকা। আল্লাহ তায়লা আমাদের সম্পদ দিয়েছেন। বিশাল সমুদ্র দিয়েছেন। আমাদের চিন্তা করার কোন বিষয় নেই।

ইসলাম বিদ্বেষী কারিকুলাম অবিলম্বে বন্ধ করতে হবে। একটাই দাবি তুলতে হবে। সবাইকে এ বিষয়ে একমত থাকতে হবে। অনেকে ইসলাম বিদ্বেষী মনোভাব প্রকাশ করে সরকারকে বিতর্কিত করছে। এদেশে ইসলামী বিদ্বেষী কোন কাজ হবে না।

সকলে এব্যাপারে একমত থাকতে হবে। কে কোথায় যায় কার সাথে থাকেন সব খবর রাখা হবে। অস্তিত্বহীন কোনো সংগঠনের সাথে থাকবেন না। ইসলাম বিদ্বেষী কারো কাছে যাবেন না। শিক্ষামন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, তিনি বাংলাদেশের সংস্কৃতিকে লালন করেন না। যারা আলেম ওলামাদের সাথে থাকেন তাদের সাথে থাকতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (18)
আমিনুল ইসলাম ২৯ অক্টোবর, ২০২২, ৭:৩২ পিএম says : 0
ইসলামের জন্য আপনার ও আপনার পিতার অবদান এদেশের ধর্মপ্রাণ মুসলমানরা কোন দিন ভুলবে না। আপনারা আপনাদের কাজ চালিয়ে যান। আমরা সর্বদাই আপনার এই কাজের সাথে অতীতে ছিলাম, এখনও আছি এবং ভবিষ্যতেও থাকবো।
Total Reply(0)
Md.Shamsuzzaman ২৯ অক্টোবর, ২০২২, ৭:১১ পিএম says : 0
Alhamdulillah , আমি আপনার সাথে একমত পোষণ করছি,হে আল্লাহ আপনি আমাদের সকল মুসলমান ভাইদের এক সাথে একমত হয়ে আল্লাহর হুকুম ও নবীর সুন্নত তরিকায় চলার তৌফিক দান করুন এবং সেই সাথে আমাদের দীনের দাওয়াত নিয়ে সারা বিশ্বে সফর করার তৌফিক দান করুন, আল্লাহুম্মা আমিন
Total Reply(0)
Dr. Mohammad Ziaul Hoque ২৯ অক্টোবর, ২০২২, ৭:১১ পিএম says : 0
ইসলাম ধর্ম সম্পর্কে অজ্ঞতার কারণে ইসলাম বিদ্বেষীতার উদ্ভব হয়। রাজনৈতিক দুরভিসন্ধি থেকেও ধর্ম ও ধার্মিকদের বিরুদ্দে কুৎসা ছড়ানো হয়। বাংলাদেশে আশংকা জনক ভাবে মোনাফেকী চর্চা বৃদ্ধি পাচ্ছে। রাষ্ট্রের নীতি-নির্ধারকরা ইসলামে আগ্রহী না হলে ধর্মদ্রোহী চিন্তা-চেতনা বেড়ে যাবে।
Total Reply(0)
Imran Hossain Jibon ২৯ অক্টোবর, ২০২২, ৭:৩৩ পিএম says : 0
বাংলাদেশসহ সারা বিশ্বে ইসলামী ও ইসলামী শিক্ষার ওপর অনেক দিক দিয়ে ষড়যন্ত্র চলছে, মিথ্যাচার চলছে। বাংলাদেশেও তার ব্যতিক্রম নয়। তাই আমাদেরকে ঐক্যবদ্ধ থেকে এসব ষড়যন্ত্রের মোকাবেলা করতে হবে।
Total Reply(0)
ইউসুফ আলী ২৯ অক্টোবর, ২০২২, ৭:৩২ পিএম says : 0
এই কথাটা সকলেরই মনে রাখতে হবে যে, বাংলাদেশ ৯৩ শতাংশ মুসলমানের দেশ এখানে এই জনগোষ্ঠির চিন্তা-চেতনার বাইরে কোন কিছু ভাবার সুযোগ নাই।
Total Reply(0)
শাহীন চৌধুরী ২৯ অক্টোবর, ২০২২, ৭:২৮ পিএম says : 0
মাদ্রাসা বোর্ডে হিন্দু পোস্টিং দিয়ে শিক্ষামন্ত্রণালয় বুঝিয়ে দিয়েছে তারা ভারতীয় এজেন্ডা বাস্তবায়নের লক্ষে মাদ্রাসা শিক্ষা ধংস করতে চায়। এ ব্যাপারে জমিয়াতুল মোদারেসিনকে স্পষ্ট বক্তব্য রাখতে হবে।
Total Reply(0)
Mamun Rana ২৯ অক্টোবর, ২০২২, ৬:৫৭ পিএম says : 0
বাংলাদেশের অভ্যন্তরে ভারতীয় আধিপত্য সহনীয়, গ্রহণযোগ্য, এমনকি প্রশংসনীয় করতে অসংখ্য পত্রিকা প্রকাশিত হচেছ। দৈনিক ইনকিলাব তার কাউন্টার হিসেবে কাজ করছে- এজন্য ইনকিলাব ও আপনাকে অনেক ভালোবাসি।
Total Reply(0)
রবিউল ইসলাম ২৯ অক্টোবর, ২০২২, ৭:২৬ পিএম says : 0
বর্তমান শিক্ষামন্ত্রীর হাতে মাদ্রাসা শিক্ষা নিরাপদ নয়। এ ব্যাপারে জমিয়াতুল মোদারেসিনের কাছ থেকে স্পষ্ট বক্তব্য ও কর্মসূচী চাই।
Total Reply(0)
মোহাম্মদ কামাল হোসেন ২৯ অক্টোবর, ২০২২, ৭:২৫ পিএম says : 0
এদেশের শিক্ষার অনৈসলামিকরণের এজেন্ডা বর্তমান শিক্ষা মন্ত্রণালয় নিজে পালন করছে।
Total Reply(0)
রবিউল ইসলাম ২৯ অক্টোবর, ২০২২, ৭:২৬ পিএম says : 0
বর্তমান শিক্ষামন্ত্রীর হাতে মাদ্রাসা শিক্ষা নিরাপদ নয়। এ ব্যাপারে জমিয়াতুল মোদারেসিনের কাছ থেকে স্পষ্ট বক্তব্য ও কর্মসূচী চাই।
Total Reply(0)
কুদ্দুস তালুকদার ২৯ অক্টোবর, ২০২২, ৭:০২ পিএম says : 0
ইসলাম বিদ্বেষ মোকাবেলায় মুসলিম বিশ্বের জনবলকে দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করতে হবে। মুসলিম বিশ্ব বিশেষ করে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার কাঠামো একবিংশ শতাব্দীর উপযোগী হিসাবে গড়ে তুলতে হবে। আলহামদুলিল্লাহ, জমিয়াতুল মোদার্রের্ছীন সেই লক্ষ্যে কাজ করছে।
Total Reply(0)
তায়েফুর রহমান ২৯ অক্টোবর, ২০২২, ৭:০৯ পিএম says : 0
ইসলামের ধর্মীয় বিশ্বাসের বিষয় ছড়িয়ে দেয়ার সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করে আলেম সমাজ। বাংলাদেশে ইসলাম প্রচারের অন্যতম মাধ্যম ওয়াজ মাহফিল। সংখ্যাগরিষ্ঠ মুসলমানের দেশ হিসেবে বাংলার শহরে, গ্রামে-গঞ্জে, পাড়া-মহল্লায় অবস্থিত মসজিদ, মাদরাসা কিংবা দ্বীনদরদী মুসলিম ভাইদের উদ্যোগে ওয়াজ মাহফিলের আয়োজন বেশ পরিচিত একটি চিত্র। মাহফিলের নেতৃত্বে রয়েছে মাদরাসা, মসজিদ ও ওয়ায়েজিন বক্তারা। তারা সাধারণত মানুষকে অপরাধ প্রবণতা ও পাপাচার থেকে মুক্ত হওয়ার আহ্বান ছড়িয়ে দেন মাহফিলে। ইনশায়াল্লাহ দেশে এই ধারা অব্যাহত থাকবে, ইসলাম বিদ্বেষী কোনো ষড়যন্ত্র কোনো কাজে আসবে না।
Total Reply(0)
কামাল ২৯ অক্টোবর, ২০২২, ৬:৪৫ পিএম says : 0
এ এম এম বাহাউদ্দীনকে ধন্যবাদ সত্য উচ্চারণের জন্য।
Total Reply(0)
Mahdi Hassan ২৯ অক্টোবর, ২০২২, ৭:৩০ পিএম says : 0
আসুন সকল দল মত নির্বিশেষে আমরা ইসলামের ছায়াতলে ঐক্যবদ্ধ হয়ে একটি ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা করি। এক্ষেত্রে সবচেয়ে বড় ভুমিকা রাখতে হবে এদেশের আলেমদেরকে এবং নেতৃত্বও তাদেরকে দিতে হবে। তাহলে কেবল এটা সম্ভব হবে।
Total Reply(0)
মোঃ নুরুল আমিন ২৯ অক্টোবর, ২০২২, ৭:০০ পিএম says : 0
এদেশটিকে কব্জায় রাখতে গিয়ে এককালে নিজেদের সর্বাত্মক প্রচেষ্টা ব্যয় করেছিল বৃটিশরা, লক্ষ্য ছিল বাজার দখল। ভারত একই উদ্দেশ্য সাধন করছে নিজেদের রক্তক্ষয় না করেই। এ কাজটি করছে কিছু অর্থ ব্যয় করেই। বৃটিশের সামনে সমস্যা ছিল, এত অধিক হারে তারা এত আত্মবিক্রিত দালাল পায়নি। কিন্তু এদেশে ইসলাম বিদ্বেষীে মোদীর দালালের অভাব নেই। আপনার পত্রিকা তাদের বিরুদ্ধে আজীবন লড়ে যাবে বলে আশা করি। প্রিয় সম্পাদক আপনার সফলতা কামনা করছি।
Total Reply(0)
K M Rashedul Islam ২৯ অক্টোবর, ২০২২, ৭:৩০ পিএম says : 0
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন সাহেবের এই বক্তব্য বাংলাদেশসহ সারা বিশ্বের সকল মুসলমানদের জন্য একটা প্রেরণা হিসেবে কাজ করবে।
Total Reply(0)
ওবায়েদুর রহমান রাব্বি ২৯ অক্টোবর, ২০২২, ৭:৩১ পিএম says : 0
ঐক্যবদ্ধভাবে আলেম সমাজ এবং রাজনৈতিক নেতৃত্ব এগোতে পারলে আগামী দিনে উপমহাদেশসহ বিশ্বব্যাপী মুসলমানদের নেতৃত্ব আসবে
Total Reply(0)
মাজহারুল ইসলাম ২৯ অক্টোবর, ২০২২, ৭:১০ পিএম says : 0
ধর্মনিরপেক্ষতার মোড়কে বাংলাদেশে একদল তথাকথিত বুদ্ধিজীবীর তৎপরতা বৈশ্বিক ইসলাম বিদ্বেষের বাংলাদেশী ভার্সন। তারা হাজার কোটি টাকা লোপাট দুর্নীতিবাজদের তালিকা প্রকাশ না করলেও স্ব-প্রনোদিত হয়ে ইসলামী সেবামূলক প্রতিষ্ঠান মাদরাসা-ওয়াজমাহফিল-বক্তাদের তালিকা প্রকাশ করে তাদের ইসলাম বিদ্বেষী চেহারা ফুটিয়ে তুলেছেন। আগামীদিনে বাংলাদেশের সামনে বড় চ্যালেঞ্জ ইসলাম বিদ্বেষ ও ইসলামোফোবিয়া মোকাবেলা করা। যদি এ বিষয় সবাই সচেতন না হয় এবং এর ধারাবাহিকতা চলতে থাকে, তাহলে সংঘাতের পথে হাঁটবে বাংলাদেশ। বৈশ্বিক ও জাতিসঙ্ঘের ইসলামোফোবিয়া মোকাবেলার বিষয়গুলো সামনে রেখে সরকার ও সচেতন নাগরিক সমাজকে এগিয়ে আসতে হবে দেশের শান্তি শৃঙ্খলা রক্ষায়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন