রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফুটবলকে বিদায় বলে দিলেন পিকে, কাল শেষবারের মত নামছেন মাঠে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ৮:৩৭ এএম

জাতীয় দল থেকে আগেই অবসর নিয়েছিলেন।কাল হঠাৎ করে ক্লাব ফুটবলকেও বিদায় বলে দিলেন জেরাড পিকে।শনিবার স্প্যানিশ লিগে বার্সেলোনার হয়ে শেষবারের মত মাঠে নামবেন এই তারকা ডিফেন্ডার।

২০১০ সালের বিশ্বকাপ ও ২০১২ সালে ইউরো জয়ী এই স্প্যানিশ ফুটবলারের ক্লাব ক্যারিয়ারটাও বর্ণিল।

বার্সেলোনার সঙ্গে পিকের সম্পর্কটা অনেক পুরোনো ।২০০৪ সাল পর্যন্ত বার্সেলোনা যুব খেলোয়াড় হিসেবে ছিলেন পিকে। ওই বছর যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে। চার বছর ওল্ড ট্রাফোর্ডে কাটানোর পর ২০০৮ বার্সায় ফিরে যান আবার।গত দেড় দশকে বার্সেলোনার হয়ে ৬০০-এর বেশি ম্যাচ খেলেছেন। ছোট বড় সব মিলিয়ে জিতেছেন প্রায় ৩০টি ট্রফি।এর মধ্যে রয়েছে আটটি লা লিগা,তিনটি চ্যাম্পিয়নস লিগ,সাতটি কোপা ডেল রে।কাতালান ক্লাবটির হয়ে তিনি সর্বমোট ৫২ টি গোল করেছেন।

বিদায় বেলায় বার্সেলোনার ভক্ত সমর্থকদের উদ্দেশ্যে এক আবেগঘন বার্তা দিয়েছেন এই ডিফেন্ডার,আমি বার্সেলোনায় যোগ দিয়েছি, ২৫ বছর হয়ে গেল। অনেক ওঠা নামার মধ্য দিয়ে গিয়েছি।ফুটবল আমাকে অনেক কিছু দিয়েছে।বার্সেলোনার থেকে আমি সব পেয়েছি।প্রিয় বার্সেলোনা সমর্থক, তোমরা আমাকে সব দিয়েছো। গত কয়েক সপ্তাহ, কয়েক মাস ধরেই আমাকে নিয়ে নানা আলোচনা চলছিল। আমি এতদিন কিছুই বলিনি।


তবে এ বার আমি আমার সম্পর্কে বলব। আপনাদের অনেকের মতো আমিও বার্সেলোনার সমর্থক। এক ফুটবল পরিবারেই জন্ম আমার। খুব ছোট্ট বয়সে, আমি শুধুমাত্র একজন ফুটবলার হতে চাইনি। আমি চেয়েছিলাম, বার্সেলোনার ফুটবলার হতে। সকলকে জানাতে চাই, সময় হয়েছে সফর শেষের। আমি আগেও বলেছি, শেষটা বার্সেলোনা ছাড়া অন্য কোথাও হবে না। শনিবার ন্যু ক্যাম্পে বার্সেলোনার হয়েই শেষ ম্যাচ খেলতে চলেছি। আমি একজন বার্সেলোনার সমর্থক হিসেবেই থেকে যাব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন