বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফরিদপুরে বিএনপির গনসমাবেশ শুরু, মাঠ পূর্ণ হয়ে ভরে গেছে মহাসড়কও

ফরিদপুর থেকে রফিক মুহাম্মদ-আনোয়ার জাহিদ | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ১২:০৭ পিএম | আপডেট : ২:১৫ পিএম, ১২ নভেম্বর, ২০২২

ফরিদপুরে বিত্রনপির গনসমাবেশ শুরু। স্হানীয় নেতারা বক্তব্য দিচ্ছেন।

সমাবেশেস্হল পূর্ন হয়ে আশ পাশের রাস্তা নেতাকর্মীদের পদচারনায় ভরে গেছে। পাশা-পাশি জেলা শহর উপশহর ও প্রত্যন্ত অঞ্চলের কর্মী সমর্থকরা পিঁপড়ার শারির মত আসতে শুরু করছে।

পরিবহন ধর্মঘট থাকার কারনে বিভিন্ন উপয়ে সমাবেশ স্হলে নেতাকর্মীর সমাবেশ স্হলে পৌঁছ গেছেন।
গত বুধবার, রাত থেকেই মাদারিপুর, শরীয়তুর, রাজবাড়ি, গোপালগঞ্জ সহ পার্শ্ববর্তী জেলা মাগুড়া, কুষ্টিয়া, মুন্সিগঞ্জ, নড়াইল, থেকে নেতাকর্মী সমাবেশস্হল এখন আসছেন।

শুক্রবার বিকেলেই সমাবেশ স্হল কানায় কানায় পূর্ন হয়ে যায়। এর পর রাতে নেতাকর্মীরা আশ পাশের বিভিন্ন বাসাবাড়ির উঠানে মাঠে ও পালানে স্হান নেন। সমাবেশস্হলে বিরাজ করে উৎসবের আমেজ। নেতাকর্মীরা শ্লোগানে শ্লোগানে পুরো এলাকা মুখরিত করে তোলে। সন্ধ্যার পরে জাতীয় সংগীত সহ বিভিন্ন দেশাত্মবোধ গান পরিবেশন করেম বাংলাদেশ জাসাসেট শিল্পীরা।

আজ ভোর থেকেই ফরিদপুর শহরের আশ পাশ থেকে নেতাকর্মীরা কোমরপুর সমাবেশ স্হলে আসতে শুরু করে। বেলা ১১ টা নাগাদ ঢাকা- বরিশাল মহাসড়কের কয়েক কিলোমিটার পূরন হয়ে যায়।

সমাবেশ আনুষ্ঠানিক ভাবে বেলা ২ টায় শুরু হওয়ার কথা রয়েছে। তবে স্হানীয় বিভিন্ন পর্য়ায়ের নেতারা আগত কর্মী সমর্থকদের মধ্য বক্তব্য শুরু করে দিয়েছেন।

ফরিদপুর বিভাগীয় সমাবেশের সমন্বায়ক সাংগঠনিক সম্পাদক( ঢাকা বিভাগ) শামা ওবায়েদ বলেন, শত বাধা উপেক্ষা করে জনগন সমাবেশে যোগ দিছে।

আমরা আশা করছি নির্ধারিত সময়ের আগেই লোকে লোকারণ্য হয়ে যাবে। ইতোমধ্যে, মাঠ ভরে রাজবাড়ি রাস্তার মোড় এলাকা পর্যন্ত তথা প্রায় ৪ কিলো মহাসড়ক ভরে গেছে। সরকারে বিরুদ্ধে যে গনজোয়ার সৃষ্টি হয়েছে তা সরকারের পতন ছাড়া থামবে না। আমরা সরকারের পতন ঘটিয়ে ঘরে ফিরবো।

এদিকে শুক্রবার সন্ধ্যায় আজকের সমাবেশের প্রধান অতিথি বিত্রনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ কেন্দ্ররীয় নেতারা সমাবেশস্হল পরিদর্শন করেন। অন্যান্য দের মধ্যে ছিলেন, স্হায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মোহম্মদ টুকু,ভাই চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, ও চেয়ারপার্সনের উপদেষ্টা ডাঃ এ জেড এম জাহিদ হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Huda ১২ নভেম্বর, ২০২২, ২:৩৬ পিএম says : 0
গত ১৪বছরে- হাজার কুটি টাকা লুট, রিজার্ভ চুরি, জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, প্রবাসীদের রেমিট্যান্সে রিজার্ভ জমা হয়, সরকার প্রবাসীদের টাকায় চলে। নামে প্রবাসী ব্যাংক, আজও কোনো প্রবাসীরা কোনো সহযোগিতা পেয়েছেন কি? দালাল, বিমান, এয়ারপোর্ট, সরকার কেউ করছে না?সবাই বলে আমরা বিদেশি কামলা! দেশে সরকারের আয় কোথায়?দেশের পিয়ন থেকে ওপর পযন্ত দুর্নীতি আর স্বজন প্রীতি ছাড়া কোনো কিছুই নাই, সরকারের লোকজন সিন্ডিকেট করে, সবকিছু দাম বাড়িয়েই যাচ্ছে, সাধারণ মানুষ আছে বিপদে। মনে রাখবেন গ্রামে, মহল্লা, ওয়ার্ড পাড়ায় মানুষ একজন অন্যজনকে চিনে জানে। সবাই জানে করা মাদক ব্যবসা করছে, করা দুর্নীতি করছে, করা চাঁদাবাজী করছে, বাড়ি থেকে বাহির না হতে করা ভোটের আগের রাতে হুমকী দিয়েছে, ক্ষমতায় চিরদিন কেউ থাকে না। সরকারের উচিত মানুষকে একে অন্যের শুত্রুতা তৈরি না করতে, সমাবেশে ১৫ছেলে থেকে ৭০/৮০ বছর বয়সের মানুষ, কয়েকদিনের পরিবহন ধর্মঘট সহ বিভিন্ন বাধার পরও ২/৩ দিন আগে অভাবী মানুষ কেন এসে অপেক্ষা করে থাকে। আওয়ামীলীগের লোকে দুঃখ করে বলে ভোটার হলাম কিন্তু ভোট দিতে পারি নাই? ইহা মানুষের মনের কষ্টের প্রতিবাদ, অতি সাধারণ মানুষেরা সমাবেশে যোগ দিচ্ছে। সব বাদা অপেক্ষা করে মানুষ জমায়েত হচ্ছে হবে।
Total Reply(0)
Md.Delwar hossain ১২ নভেম্বর, ২০২২, ২:২৭ পিএম says : 0
এভাবেই মাফিয়ার পতন হবে জুলুমকারীকে আল্লাহ শায়েস্তা করবেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন