শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফতুল্লার উত্তর-নরসিংপুরে হাজারো মানুষের যাতায়াতের রাস্তা নেই, আছে ময়লার ভাগাড় জন দুর্ভোগ চরমে

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ৪:১৭ পিএম

সদর উপজেলার কাশিপুর ইউনিয়নের উত্তর-নরসিংপুর একটি সমৃদ্ধ ও শতভাগ শিল্পাঞ্চল। এই অঞ্চলের বেপারী পাড়ার পিছনের অংশে ছোট পাড়ায় দীর্ঘদিন মানুষের দুর্ভোগ একটি রাস্তার জন্য।
ছোট পাড়ার যাতায়াতের জন্য মূল অংশে প্রভাবশালীদের বাসা বাড়ির দূষিত পানি এবং ময়লা আবর্জনার ভাগারে পরিণত হয়েছে। এ অঞ্চলের কিছু অংশ ঘুরে দেখা যায়, এলাকায় পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা আছে, কিন্তু প্রভাবশালীদের চিন্তা চেতনার অভাবে ছোট পাড়ার মানুষদের রাস্তায় ময়লা আবর্জনা ও তাদের ব্যবহারের পানি ফেলছে।
এ অঞ্চলের মানুষের সাথে কথা বলে জানা যায়, তারা বারবার এলাকার জনপ্রতিনিধিদের অবগত করলেও আশা দেয় কিন্তু কাজ করে না। বছরের আট মাস এই রাস্তায় ময়লা পানি জমে থাকে।
এতে প্রায় প্রতিটি বাড়িতে দূষিত পানি বাহিত রোগে আক্রান্ত অন্তত একজন। এখানে প্রায় সবসময় পানি জমে থাকে, যার ফলে ডেঙ্গু মশার জন্ম হয়। প্রশাসন এসব দেখেও কেন নিশ্চুপ তা আমাদের অজানা। শিল্পাঞ্চলে মানুষের রাস্তার ব্যবস্থা নেই যা খুবই হতাশাজনক।
বহুযুগ আগে থেকে ছোট পারার মানুষ আশপাশের এলাকার মানুষের ভালোবাসা ও শ্রদ্ধাবোধ অর্জনে সক্ষম হয়। ছোট পাড়ার অধিকাংশ মানুষ গার্মেন্টস চাকরি বা ব্যবসার কাজে এই রাস্তা ব্যবহার করেন। তাদের একমাত্র অবলম্বন এই রাস্তা। কিন্তু এখন রাস্তার কোন অস্তিত্ব নেই। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করি দ্রুত যেন আমাদের সমস্যার অবসান হয়।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন