শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ব্রাজিল-আর্জেন্টিনায় বিভক্ত সাকিব-তামিমরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ৩:০৩ পিএম | আপডেট : ৩:৩০ পিএম, ২০ নভেম্বর, ২০২২

রাতেই পর্দা উঠছে কাতার বিশ্বকাপের। রাত ১০টায় টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আল বায়েত স্টেডিয়ামে ইকুয়েডরের মুখোমুখি হবে। গোটা বিশ্ব দীর্ঘ একমাস মজে থাকবে ফুটবল দুনিয়ায়। বিশ্বকাপ এলেই অংশগ্রহণকারী দলগুলোর মতো বিশ্বকাপ উম্মাদনায় মাতে বাংলাদেশও।

গণমাধ্যম বা সামাজিক যোগাযোগ মাধ্যমে একটু চোখ বুলালেই দেখা যায় শহর থেকে গ্রাম, প্রতিটি জায়গা ছেয়ে গেছে প্রিয় দলের পতাকা আর জার্সিতে। বাংলাদেশের ফুটবলের সবচেয়ে বেশি সমর্থন পায় লাতিন আমেরিকার দুই দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা।

কেবল বাংলাদেশই নয়, সারা বিশ্বে তাদের ভক্ত-সমর্থকই অন্য দেশগুলোর তুলনায় কয়েকগুণ বেশি। বাংলাদেশের সাধারণ মানুষের মতো ফুটবল জ্বরে আক্রান্ত হন দেশের সব রকম সেলিব্রেটিরা। পিছিয়ে নেই জাতীয় দলের ক্রিকেটাররাও। ক্রিকেট মাঠে সতীর্থ হলেও ফুটবল বিশ্বকাপ এলেই বিভাজন সৃষ্টি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা দুই ভাগে। তবে পর্তুগাল, ফ্রান্স কিংবা জার্মানির মতো দলেরও সাপোর্টার রয়েছে অনেকে। কিন্তু মূল লড়াই কিন্তু ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যেই।

এক নজরে দেখ নিন, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোন তারকা কোন দলের সাপোর্টার :

ব্রাজিল সমর্থক : তামিম ইকবাল (ওয়ানডে অধিনায়ক), তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান।

আর্জেন্টিনা সমর্থক : সাকিব আল হাসান (টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক), মাশরাফি বিন মর্তুজা, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, শামসুর রহমান, নাসির হোসেন, শাহরিয়ার নাফিস ও আব্দুর রাজ্জাক।

পর্তুগাল সমর্থক : সৌম্য সরকার।

স্পেন সমর্থক : এনামুল হক বিজয়

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন