মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

জমাট রক্ষণে উরুগুয়েকে রুখে দিল কোরিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ৯:১২ পিএম | আপডেট : ১০:০৮ পিএম, ২৪ নভেম্বর, ২০২২

 
এবারের কাতার বিশ্বকাপ এশিয়ান টিমগুলো দুর্দান্ত ফুটবল খেলছে। ইতিমধ্যে সৌদি আরব ও জাপান অবিশ্বাস্য ফুটবল খেলে ঘটিয়ে দিয়েছে টুর্নামেন্টের ইতিহাসেরই দুটি বড় অঘঠন।সেই ধারাবাহিকতা বজায় রাখার মেয়ে যেন আজ মাঠে নেমেছিল দক্ষিণ কোরিয়া।পুরো ম্যাচে তারা একটিও অন টর্গেট শট নিতে পারেনি।তাতে কি জমাট রক্ষণে তারা রুখে দিয়েছে আসরের অন্যতম শক্তিশালী দল উরুগুয়েকে।
 
অনেক চেষ্টা করেও সুয়ারেজ কাভানি নুনেজদের মত তারকায় ঠাসা উরুগুয়ে ভাঙতে পারেনি কোরিয়ার রক্ষণ দুর্গ। ফলে 'এইচ' গ্রুপের এই লড়াইটি শেষ হয় গোলশূন্য সমতায়।
 
এডুকেশন সিটি স্টেডিয়ামে এদিন ম্যাচের শুরু থেকে উরুগুয়ে আধিপত্য দেখালেও বলার মত কোন সুযোগ তৈরি করতে পারেনি। বিরতির ঠিক আগ মুহূর্তে এগিয়ে যাওয়ার সবচেয়ে সুবর্ণ সুযোগটি পেয়েছিল সুয়ারেজরা।কর্নার থেকে উড়ে আসা বলে লাফিয়ে উঠে হেড করেন রক্ষণভাগের দিয়েগো গডিন। উরুগুয়ের সমর্থকদের হতাশ করে সেই বল গোলপোস্টে লেগে ফিরে আসে।
 
দ্বিতীয়ার্ধে দুই দলই কেমন যেন খাপছাড়া ফুটবল খেলেছে। যথেষ্ট প্রতিভাবান খেলোয়াড় থাকার পরও দুই দলের খেলা দেখে মনে হচ্ছিল এই ম্যাচে গোল হওয়া প্রায় অসম্ভব।
 
শেষ দিকে বেশ কিছু পরিবর্তন এনে উরুগুয়ে মরিয়া চেষ্টা করেছিল গোলের জন্য। ৮১তম মিনিটে বক্সের বাইরে জায়গা বানিয়ে নুনেসের শটে এডেন্সন কা পানি মাথা ছোয়াতে পারলেই জালে জড়ায় বল।তিনি তা পারেননি, ফলে উরুগুয়েকে মাঠ ছাড়তে হয়েছে এক পয়েন্টে সন্তুষ্ট থেকে।
 
 
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন