বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ০৯ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

গোটা বিশ্বকাপটাই শেষ নেমারের? পায়ের ফোলা গোড়ালির ছবি দিয়ে কী বোঝালেন নেইমার?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ২:২০ পিএম | আপডেট : ২:২২ পিএম, ২৭ নভেম্বর, ২০২২

 চলতি কাতার বিশ্বকাপে নেমারের খেলার সম্ভাবনা নিয়ে চলছে জল্পনা। নকআউট পর্বে কি তিনি ব্রাজিলের হয়ে খেলতে পারবেন? নতুন করে কিছু জানাননি নেমার। ব্রাজিল শিবির থেকেও তাঁর চোট নিয়ে কিছু বলা হয়নি।

কাতার বিশ্বকাপে কি আর খেলতে পারবেন নেমার? তাঁর গোড়ালির চোট দ্রুত ঠিক হওয়ার সম্ভাবনা প্রায় নেই। ব্রাজিলের স্ট্রাইকার নিজেও হয়তো বুঝতে পারছেন সে কথা। তাই ফোলা গোড়ালির ছবি ইনস্টাগ্রামে দিয়ে ফুটবলপ্রেমীদের বার্তা দিয়েছেন নেমার। যদিও এখনই নেমারকে নিয়ে আশা ছাড়ছে না ব্রাজিল শিবির।

তবে গ্রুপ পর্বের পরের দু’টি ম্যাচে নেমার খেলা নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয়েছিল আগেই। ২৮ নভেম্বর সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে ও ৩ ডিসেম্বর ক্যামেরুনের বিরুদ্ধে তাঁর খেলার সম্ভাবনা নেই। ৩০ বছরের ফুটবলারের গোড়ালির যা পরিস্থিতি, তাতে তার পরের ম্যাচগুলোতেও তাঁকে হয়তো পাবে না ব্রাজিল। সে ক্ষেত্রে চলতি বিশ্বকাপে তাঁকে আর খেলতে না-ও দেখা যেতে পারে।

গত ২৪ নভেম্বর সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে চোট পান নেমার। সেই ম্যাচের ৮০ মিনিটে মাঠ ছাড়ার সময় নেমারের চোখে জল দেখা গিয়েছিল। মুখে ছিল যন্ত্রণা এবং হতাশার ছাপ। তাঁর দেওয়া ছবিতে দেখা যাচ্ছে ডান পায়ের গোড়ালি বেশ ফুলে রয়েছে। রয়েছে যন্ত্রণা। ঠিক মতো পা ফেলতে পারছেন না।

নেমার গোড়ালির পরিস্থিতি নিয়ে নিজের নতুন পোস্টে কিছু লেখেননি। তাঁর ইনস্টাগ্রাম পোস্ট ছড়িয়ে পড়েছে। শনিবার তিনি লিখেছিলেন, ‘ব্রাজিলের জার্সি পরার গর্ব এবং ভালবাসা বোঝানো সম্ভব নয়। আমাকে যদি ঈশ্বর জিজ্ঞেস করেন কোন দেশে জন্ম নিতে চাও, আমি বলব ব্রাজিল। আমি জীবনে কিছু সহজে পেয়ে গিয়েছি, এমন নয়। আমাকে সব সময় নিজের স্বপ্ন এবং লক্ষ্যের দিকে দৌড়তে হয়েছে। কখনও কারও খারাপ চাইনি। সকলকে সাহায্য করার চেষ্টা করেছি। আমার জীবনের আরও একটা কঠিন সময়। আবার একটা বিশ্বকাপেই চোট পেলাম। হ্যাঁ, চোট রয়েছে আমার। কষ্ট হচ্ছে। ফিরে আসার সুযোগ রয়েছে আমার। সেই চেষ্টা আমি করব। দেশ, সতীর্থ এবং নিজের জন্য ফিরে আসতে হবে। আমাকে এই ভাবে মারার জন্য শত্রুদের খুব বেশি অপেক্ষা করতে হবে না। আমি ঈশ্বরের পুত্র, তাঁর উপর বিশ্বাস আছে আমার।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন