বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ০৯ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

যেভাবে নকআউট পর্বে যেতে পারবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ৩:৩১ পিএম

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সউদি আরবের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে দাপটে জয় তুলে নিয়েছে মেসির আর্জেন্টিনা। তবে মেক্সিকোর বিপক্ষে জয় পেলেও এখনও নকআউট পর্ব নিশ্চিত নয় আর্জেন্টিনার।

বিশ্বকাপে নকআউট পর্বে যাওয়ার ক্ষেত্রে আর্জেন্টিনার সামনে রয়েছে একাধিক উপায়। গ্রুপ সি’তে আর্জেন্টিনা ছাড়াও রয়েছে পোল্যান্ড, মেক্সিকো ও সৌদি আরব। মেসিদের গ্রুপে এক জয় ও এক ড্র নিয়ে শীর্ষে রয়েছে পোল্যান্ড। এক জয় ও এক পরাজয়ে ৩ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে আর্জেন্টিনা। তালিকার তৃতীয় স্থানে সৌদি আরব, আর চতুর্থ স্থানে থাকা মেক্সিকোর অর্জন ১ পয়েন্ট।


আর্জেন্টিনা সবচেয়ে সহজেই নকআউট পর্বে যেতে পারবে যদি শেষ ম্যাচে পোল্যান্ডের সঙ্গে জিততে পারে। আর পোল্যান্ডের সঙ্গে ড্রও করে তাহলেও সুযোগ থাকবে আর্জেন্টিনার। তখন অনেক কিছুই নির্ভর করবে সমীকরণের উপর।

পোল্যান্ডের সাথে মেসিরা ড্র করলে তাকিয়ে থাকতে হবে মেক্সিকো-সৌদি আরব ম্যাচের ফলের ওপর। সেই ম্যাচ অমীমাংসিতভাবে শেষ হলে গোল পার্থক্য ভালো থাকায় পরের পর্বে চলে যাবে আর্জেন্টিনা।

আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ ড্র হলে দুই দলের পয়েন্ট হবে যথাক্রমে ৪ ও ৫। সে ক্ষেত্রে দ্বিতীয় রাউন্ডে চলে যাবে লেভানদোভস্কির দল। অন্যদিকে গ্রুপের শেষ ম্যাচে মেক্সিকোকে আটকে দিতে পারলেই দ্বিতীয় রাউন্ডে উঠবে সৌদি আরব। আর্জেন্টিনা হারলে এবং মেক্সিকো জিতলে পরের পর্বে চলে যাবে দ্বিতীয় দেশটি। যদি, সৌদি আরব যদি মেক্সিকোকে হারিয়ে দেয়, তখন আর্জেন্টিনা ছিটকে যাবে পোল্যান্ডের বিরুদ্ধে পয়েন্ট খোয়ালে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ আতোয়ার রহমান ২৭ নভেম্বর, ২০২২, ৬:০৫ পিএম says : 0
আমি ব্রাজিলের সাপোর্টার কিন্তুু আর্জেটিনা হাড়লে খারাপ লাগবে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন