রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপের শেষ ষোলোর সূচি: বাংলাদেশ সময় অনুযায়ী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২২, ১১:১৮ এএম

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে একের পর এক অঘটন দেখেছে বিশ্ব। গ্রুপ পর্বের শুরুটা হয় হট ফেভারিট আর্জেন্টিনার সৌদি আরবের বিপক্ষে হার দিয়ে আর শেষটা হয়েছে ক্যামেরুনের বিপক্ষে ব্রাজিলের হারে। দীর্ঘ ১৩ দিনের গ্রুপ পর্বের লড়াইয়ে অনেক অঘটনের দৃশ্যপট মঞ্চায়িত হয়েছে। যেখানে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি নকআউট পর্বে যেতে ব্যর্থ হয়, আবার অপরদিকে দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়েও রয়েছে সেই তালিকায়। ২২তম বিশ্বকাপের শেষ ষোলোর দলগুলো চূড়ান্ত হয়েছে। কে কখন কার বিপক্ষে খেলবে তা নিয়েই হচ্ছে এখন বিস্তর আলোচনা।

'এ' গ্রুপ থেকে বিশ্বকাপের টিকিট পেয়েছে নেদারল্যান্ডস, সেনেগাল। ক্রমান্বয়ে 'বি' গ্রুপে ইংল্যান্ড, যুক্তরাষ্ট্র; 'সি'- আর্জেন্টিনা, পোল্যান্ড; 'ডি'- ফ্রান্স, অস্ট্রেলিয়া; 'ই'- জাপান, স্পেন; 'এফ'- মরক্কো, ক্রোয়েশিয়া; 'জি'- ব্রাজিল, সুইজারল্যান্ড; 'এইচ' -পর্তুগাল ও দক্ষিণ কোরিয়া।

কোয়ার্টার-ফাইনালে উঠার সবার আগে আজ প্রথম লড়াইয়ে ৩ নভেম্বর (শনিবার) বাংলাদেশ সময় রাত ৯টায় 'এ' গ্রুপের চ্যাম্পিয়ন নেদারল্যান্ডস মুখোমুখি হবে 'বি' গ্রুপের রানার্সআপ যুক্তরাষ্ট্রের। এই ম্যাচ পরই দিবাগত রাত ১টায় 'সি' গ্রুপের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার বিপক্ষে 'ডি' গ্রুপের রানার্সআপ অস্ট্রেলিয়া।

এক নজরে বাংলাদেশ সময় অনুযায়ী শেষ ষোলোর লড়াইয়ের সূচি:

ম্যাচ তারিখ সময়
নেদারল্যান্ডস-যুক্তরাষ্ট্র ৩ নভেম্বর রাত ৯টা
আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া ৪ নভেম্বর রাত ১ টা
ফ্রান্স-পোল্যান্ড ৪ নভেম্বর রাত ৯টা
ইংল্যান্ড-সেনেগাল ৫ নভেম্বর রাত ১ টা
জাপান-ক্রোয়েশিয়া ৫ নভেম্বর রাত ৯টা
ব্রাজিল-দক্ষিণ কোরিয়া ৬ নভেম্বর রাত ১ টা
মরক্কো-স্পেন ৬ নভেম্বর রাত ৯টা
পর্তুগাল-সুইজারল্যান্ড ৭ নভেম্বর রাত ১ টা

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন