বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সেই টাইব্রেকার রুপকথার আগে সুরা ফাতিহায় স্রষ্টাকে স্মরণ মরক্কো ফুটবলারদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ২:৪৯ পিএম | আপডেট : ৫:১৩ পিএম, ৭ ডিসেম্বর, ২০২২

কাতার বিশ্বকাপে মরোক্কো ফুটবল দলের স্বপ্নযাত্রা অব্যাহত রয়েছে।ফুটবলের দুই পরাশক্তি বেলজিয়াম-ক্রোয়েশিয়ার সাথে একই গ্রুপে থাকায় তাদেরকে আসরের শুরুতে অনেকে গুনায় ধরেনি।সেই মরক্কোই অসাধারণ দলগত নৈপুন্যে হারিয়ে বিদায় করে বেলজিয়ামকে,আধিপত্য দেখিয়ে ড্র করে ক্রোয়েশিয়ার সাথে।সেকেন্ড রাউন্ডে উঠে রীতিমত গ্রুপ সেরা হয়েই।
 
তবে সেখানে তাদের প্রতিপক্ষ সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন ছিল বিধায় ফুটবল পণ্ডিতদের অনেকের ধারণা ছিল মরক্কোর পক্ষে আর এগুনো সম্ভব নয়।তবে নিজেদের সামর্থ্য আর আত্মবিশ্বাসে বলিয়ান আফ্রিকার মুসলিম দেশটি হারিয়ে দিয়েছে সেও স্পেনকেও।ম্যাচের পুরো ১২০ মিনিট গাভি-মোরাতাদের তাদের নিজেদের রক্ষণভাগে চিড় ধরানোর কোন ধরনের সুযোগ দেননি হাকিমি-জিয়াসরা।
 
এরপর ম্যাচের ভাগ্য নির্ধারণে চলা টাইব্রেকারে গোলকিপার ইয়াসিন বনুর অসাধারণ দক্ষতায় আর স্পটকিক নিতে আসা ফুটবলারদের ঠান্ডা মাথায় লক্ষভেদে রুপকথা লিখে আফ্রিকান দেশটি।ফুটবল বিশ্বকাপে এবারই প্রথম কোয়ার্টার ফাইনালে উঠেছে মরোক্কো। 
 
আসর জুড়ে মাঠের খেলার পাশাপাশি মরক্কোর ফুটবলাররা প্রশংসিত হয়েছেন তাদের ধার্মিকতার কারণেও।প্রতিটি ম্যাচে জয়ের পর তারা দলগত সেজদায় স্রষ্টার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আসছেন। আর গতকাল টাইব্রেকারের আগে কাঁধে কাধ মিলিয়ে অবনত মস্তিষ্কে সুরা ফাতিহা পড়ে হাকিমি-বুনুদের স্রষ্টাকে স্মরণ করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি প্রকাশের সাথে সাথেই ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা সেই ভিডিও দেখে প্রশংসায় ভাসিয়েছেন মরক্কো খেলোয়াড়দের।শুভকামনা জানিয়েছেন পর্তুগালের বিপক্ষে কোয়াটার ফাইনালের জন্যও।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শওকত আকবর ৭ ডিসেম্বর, ২০২২, ৪:৫০ পিএম says : 0
পরম করুনাময় আল্লাহ তোমাদের সহয় হয়েছ।আরো সহয় হবে।ফিলিস্থিনিদের পতাকা নিয়ে বিজয় উল্লাস সত্যি চোখদিয়ে শুধু দরদর করে অশ্রু ঝড়েছে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন