রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

মেসির প্রবেশে মেক্সিকোতে নিষেধাজ্ঞার প্রস্তাব পার্লামেন্টে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ৯:৪৬ এএম

ড্রেসিংরুমে আর্জেন্টিনার জয় উদযাপনের সময় মেক্সিকান জার্সিতে পা লাগার পর অবমাননার অভিযোগ আনা হয় লিওনেল মেসির বিরুদ্ধে। ওই ঘটনার পর মেক্সিকান বক্সার কানসালো আলভারেস হুমকি দেন আর্জেন্টিনার অধিনায়ককে। পরে অবশ্য তিনি ক্ষমাও চান। এবার মেক্সিকোর এক প্রভাবশালী রাজনীতিবিদ মেসিকে তাদের দেশে প্রবেশে নিষেধাজ্ঞার প্রস্তাব উত্থাপন করেছেন পার্লামেন্টে।

প্রভাবশালী ট্রান্সজেন্ডার প্রচারক মারিয়া ক্লেমেন্তে গার্সিয়া মোরেনো মেসিকে আনুষ্ঠানিক নিন্দার প্রস্তাব তুলেছেন। একই সঙ্গে মেসিকে আনুষ্ঠানিকভাবে ‘পারসোনা নন গ্রাটা’ ঘোষণা করার দাবি জানান তিনি, যাতে সাতবারের ব্যালন ডি’অর জয়ী কখনও মেক্সিকোর সীমানায় পা রাখতে পারে।

পার্লামেন্টে প্রস্তাবিত ডকুমেন্টে বলা হয়েছে, ‘মাননীয় কংগ্রেস অব ইউনিয়নের চেম্বার অব ডেপুটিস স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সম্মানের সঙ্গে অনুরোধ করছে যেন আর্জেন্টাইন ও স্প্যানিশ নাগরিক লিওনেল আন্দ্রেস মেসি কুচিতিনিকে মেক্সিকান অঞ্চলে পারসোনা নন গ্রাটা ঘোষণা করা হয়। ২০২২ সালের ২৬ নভেম্বর শনিবার ফিফা বিশ্বকাপে মেক্সিকোর প্রতি তার স্পষ্ট অবজ্ঞা ও সম্মানহানির কারণে এই আহ্বান জানাচ্ছি।’

ওই দিন বিশ্বকাপে আর্জেন্টিনা তাদের গ্রুপের শেষ ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারায়। ম্যাচ শেষে মেক্সিকান অধিণায়ক আন্দ্রেস গুয়ার্দাদোর সঙ্গে জার্সি বদল করেন তিনি। জয় উদযাপনের সময় ওই জার্সি মেঝেতে পড়েছিল এবং অসাবধানতাবশত বুট খোলার সময় তা পা লাগে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন