মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কাতার যাওয়ার অনুমতি পেলেন না পগবা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২২, ৯:৫৫ পিএম

২০১৮ রাশিয়া বিশ্বকাপের ফাইনালে গোল করেছিলেন ফ্রান্সের তারকা মিডফিল্ডার পল পগবা। ক্রোয়েশিয়ার বিপক্ষে তার গোলেই বিশ্বকাপের শিরোপা জিতেছিল ফ্রান্স। সেই পগবা এবার বিশ্বকাপে খেলতেই পারেননি। ইনজুরির কারণে বিশ্বকাপের আগেই দল থেকে ছিটকে পড়েন তিনি।

এবার দল যখন ফাইনালে উঠলো, গত আসরের নায়ক স্বাভাবিকভাবেই গ্যালারিতে উপস্থিত থেকে ফ্রান্স-আর্জেন্টিনা ম্যাচটি সরাসরি উপভোগ করতে চাইবেন। যেখানে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ সরাসরি বলেছেন, ইনজুরির কারণে যে সব ফুটবলার খেলতে পারেননি, তাদেরকে যেন আনা হয় বিশ্বকাপের ফাইনাল দেখার জন্য।

কেউই চাইবে না বিশ্বকাপের ফাইনাল ম্যাচ মিস করতে। পল পগবাও মিস করতে চাচ্ছেন না। কিন্তু তার ইচ্ছা অপূর্ণই থেকে যাচ্ছে। কারণ তার বর্তমান ক্লাব জুভেন্টাস কোনোভাবেই পগবাকে বিমান ভ্রমণের অনুমতি দেবে না। ডান হাঁটুর ইনজুরি থেকে সেরে উঠতে না উঠতেই মাসল ইনজুরিতে পড়েন পগবা। তাই বিশ্বকাপের দলে থাকতে পারেননি তিনি। ফাইনাল দেখতে গেলে তো আর খেলায় নামতে হবে না তাকে। গ্যালারিতে বসেই ফাইনালটা দেখতে চেয়েছিলেন তিনি; কিন্তু সে সুযোগই পাচ্ছেন না পগবা।

ইনজুরির কারণে কাতার বিশ্বকাপে ফ্রান্স দল পায়নি বেশ কয়েকজন তারকা ফুটবলারকে। ৭/৮ জনের এই তালিকার উল্লেখযোগ্যরা হচ্ছেন- এনগোলা কন্তে, করিম বেনজেমা, পল পগবা, প্রেসনেল কিম্পেম্বেসহ । দলে না থাকলেও তাদেরকে ভুলে যাননি ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। তিনি দলের বাইরে থাকা এসব ফুটবলারকে দাওয়াত দিেেছন দোহায় আসতে। কিন্তু জুভেন্টাসের পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, মিডফিল্ডার পল পগবাকে ইনজুরি থেকে মুক্ত না হওয়া পর্যন্ত কোথাও বিমান ভ্রমণের অনুমতি দেয়া হবে না। কাতার যেতে না পারলেও এমবাপেদের প্রতি আগাম শুভেচ্ছা জানিয়েছেন পগবা। তিনি আশা প্রকাাশ করেছেন, আবারও বিশ্বচ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরে আসবে তার ফ্রান্স ফুটবল দল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন