রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফুটবলের রাজা পেলে আর নেই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ১:৩৬ এএম | আপডেট : ১১:২৮ এএম, ৩০ ডিসেম্বর, ২০২২

 ফুটবল কিংবদন্তী পেলে আর নেই। বৃহস্পতিবার দিবাগত রাত একটায় সর্বকালের সেরা হিসবে খ্যাত সাবেক এই ব্রাজিলিয়ান খেলোয়াড় তার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্স পেলের মৃত্যুর খবর নিশ্চিত করেছে।
 
সাম্প্রতিক সময়ে গুরুতর অসুস্থ পেলে জীবনের শেষ কিছু দিন কাটিয়েছেন মেডিকেলের বিছানায়। মেডিকেল থেকেই তিনি এবারের কাতার বিশ্বকাপ দেখেছেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮২ বছর।তার হাত ধরেই ব্রাজিল ১৯৫৮,৬৬,৭০ সালে বিশ্বকাপের শিরোপা ঘরে তোলে।
 
 মূলত বার্ধক্যজনিত নানা সমস্যার পাশাপাশি শেষ কয়েক বছর ধরে কোলন ক্যানসারের সাথে লড়েছিলেন এই ফুটবল গ্রেট।দীর্ঘ সময় ধরে লড়ে গেলেও শেষ পর্যন্ত এই মরণব্যাধির কাছে হার মানতে হল ফুটবলের রাজাকে।সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর মৃত্যুর খবর প্রথম নিশ্চিত করেন তাঁর মেয়ে কেলি নাসিমেন্তো। পরে তাঁর অফিশিয়াল অ্যাকাউন্ট থেকেও জানানো হয় এ খবর।
 
তিন তিনবার দলকে বিশ্বকাপ জেতানো পেলের তার বর্ণিল ফুটবল ক্যারিয়ারে রেকর্ড এক হাজার ২৮১টি গোল করেছেন যা আজও ভাঙতে পারেনি কেউ।তার শৈল্পিক ফুটবলে গল্প আজও কোটি কোটি ভক্তের মুখে মুখে।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Dk Rasel ৩০ ডিসেম্বর, ২০২২, ৯:০৭ এএম says : 0
নক্ষত্র খচিত আকাশের দিকে তাকিয়ে ছিলাম দেখলাম আকাশের সবচেয়ে উজ্জ্বল তারাটি চোখের সামনে ঝরে গেল আর কোনোদিন এ পৃথিবীর মানুষ তাকে পাবে না।
Total Reply(0)
Habibullah ৩০ ডিসেম্বর, ২০২২, ৮:১৭ এএম says : 0
Very Very sad to lose the legend
Total Reply(0)
Habibullah ৩০ ডিসেম্বর, ২০২২, ৮:১৭ এএম says : 0
Very Very sad to lose the legend
Total Reply(0)
মাজেদুর রহমান, Bogura ৩০ ডিসেম্বর, ২০২২, ১১:৪৯ এএম says : 0
সংশোধন করুন ১৯৫৮,৬২,৭০ হবে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন