শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে খুলল শাবি

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : শিক্ষার্থীদের আন্দোলনের মুখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় খুলে দিয়েছে বিশ^বিদ্যালয় প্রশাসন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় পুনরায় এক জরুরি সিন্ডিকেট সভা ডেকে এ সিদ্ধান্ত নেয়া হয়। এদিকে প্রশাসনের এই সিদ্ধান্তে শিক্ষার্থীরা তাদের আন্দোলন প্রত্যাহার করে ক্যাম্পাসে আনন্দ মিছিল করে।
বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ড. কবির হোসেন জানান, সিন্ডিকেট সভায় ক্লাস-পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার করে গতকাল থেকেই বিশ^বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া আগামী ২৫ ডিসেম্বর থেকে ছাত্র হলে শুধুমাত্র বৈধ ছাত্ররা উঠতে পারবে।
গত বুধবার বিশ^বিদ্যালয় প্রশাসন সিন্ডিকেটের সিদ্ধান্ত ছাড়াই ‘নিয়ম বহির্ভূতভাবে’ শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ ও ক্যাম্পাস বন্ধ ঘোষণা করার প্রতিবাদে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। এ সময় তারা ক্যাম্পাস বন্ধের প্রতিবাদে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করে। এরপর বুধবার দুপুর ২টায় থেকে ভিসি ভবনে তালা ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে ভিসি ড. আমিনুল হক ভুইয়াকে বৃহস্পতিবার সকাল ১১টা পর্যন্ত প্রায় ২১ ঘণ্টা অবরুদ্ধ করে রাখে তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন