শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সমন্বিত পদক্ষেপ গ্রহণের সুপারিশ মাদকের ভয়াবহতা নিয়ে সংসদীয় কমিটির উদ্বেগ

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সমাজে মাদকের ভয়াবহতা আশঙ্কাজনক হারে বৃদ্ধি ও যুবসমাজ মাদকে নিমজ্জিত হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে সরকারী প্রতিশ্রæতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে ভয়াবহ এই ব্যাধি থেকে সমাজকে রক্ষায় র‌্যাব, পুলিশ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও বিজিবিসহ সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানকে সমন্বিত পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়েছে।
গতকাল রোববার জাতীয় সংসদ ভবনে কাজী কেরামত আলীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য হুইপ মো. শহীদুজ্জামান সরকার, আব্দুল মজিদ খান ও মীর মোস্তাক আহম্মেদ রবি এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কমিটি সূত্র জানায়, সংসদের ফ্লোরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিষয়ে প্রধানমন্ত্রী ও মন্ত্রীর দেয়া প্রতিশ্রæতি নিয়ে আলোচনাকালে মাদকের ভয়াবহতার বিষয়টি উঠে আসে। এসময় মাদক প্রতিরোধে মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ কমিটিকে সন্তোষ্ট করতে পারেনি। বরং বিভিন্ন সময়ে মাদক চোরাচালানের সঙ্গে সরকারী কর্মকর্তা-কর্মচারীদের সংশ্লিষ্টতা নিয়ে তারা ক্ষোভ প্রকাশ করেন। এসময় মাদক চোরাচালানকারীদের সঙ্গে সরকারের কোন কর্মকর্তা-কর্মচারীর সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
বৈঠকে জানানো হয়, ৯ম জাতীয় সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী ও মন্ত্রী কর্তৃক স্বরাষ্ট্র মন্ত্রালয়ের অধীনে মোট ৯১টি প্রতিশ্রæতি পাওয়া গেছে। এরমধ্যে ৪০টি প্রতিশ্রæতি বাস্তবায়িত হয়েছে। আর ১৩টি প্রতিশ্রæতি আংশিক বাস্তবায়িত হয়েছে। বাকী ২৮টি বাস্তবায়নাধীন রয়েছে।
দশম জাতীয় সংসদে সর্বশেষ সমাপ্ত অধিবেশন পর্যন্ত সময়ে সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী ও মন্ত্রী কর্তৃক স্বরাষ্ট্র মন্ত্রালয়ের অধীনে ৪৮৫টি প্রতিশ্রæতির মধ্যে ৪১টি প্রতিশ্রæতি বাস্তবায়িত হয়েছে। আর ৪১টি আংশিক বাস্তবায়িত হয়েছে। বাকী ৫৮টি প্রতিশ্রæতি বাস্তবায়নাধীন ও ৩৪০টি প্রক্রিয়াধীন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন