রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ঐক্যবদ্ধ না হলে দ্বীনের মূলধারা সুন্নীয়তের বিপর্যয় অবশ্যম্ভাবী -আল্লামা ইমাম হায়াত

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিশ্ব সুন্নী আন্দোলন চট্টগ্রাম নগর শাখার উদ্যোগে গতকাল (শনিবার) নগরীর মুসলিম হলে শানে গাওছেপাক ও শানে জামেয়া আউলিয়া (রঃ) শীর্ষক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের আলোচ্য বিষয় ছিল দুনিয়াব্যাপী বাতিল জালিম অপশক্তির গ্রাস থেকে আত্মা ও জীবনের মুক্তি ও বিপন্ন দ্বীন মিল্লাতের সুরক্ষা এবং সত্য ও মানবতার সমাজ-রাষ্ট্র-বিশ্বব্যবস্থা গড়ে তোলার সাধনায় আউলিয়া কেরামের দিকদর্শন।
সম্মেলনে প্রধান মেহমান হিসেবে দোয়া মোনাজাত করেন পীরে তরিকত হাফেজ আল্লামা সৈয়দ ছাইফুর রহমান নিজামী শাহ। প্রধান বক্তা ছিলেন বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াত। আল্লামা আরেফ সারতাজের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে বিশেষ মেহমান হিসেবে বক্তব্য রাখেন আল্লামা আমিনুল হক, আল্লামা সৈয়দ জাহান শাহ, অধ্যাপক আল্লামা ডঃ আতাউর রহমান মিয়াজী, আল্লামা খন্দকার গোলাম মাওলা নক্সেবন্দী, অধ্যাপক আল্লামা ডঃ সৈয়দ আব্দুল্লাহ আল-মারুফ, আল্লামা মোশাররফ হোসেন হেলালী, অধ্যাপক আল্লামা ডঃ সাইফুল ইসলাম খান, মুফতী আল্লামা ডঃ আনোয়ার হোসাইন সাইফী, অধ্যাপক আল্লামা ডঃ নুরুন্নবী প্রমুখ।
সম্মেলনে প্রধান বক্তা ইমাম হায়াত বলেন, মাযহাব নির্বিশেষে আউলিয়া কেরামের অনুসারীগণ ঈমানের নির্ভেজাল ও পূর্ণাঙ্গ পথে ঐক্যবদ্ধ না হলে দ্বীনের মূলধারা সুন্নীয়তের বিপর্যয় অবশ্যম্ভাবী। তিনি ইসলামের মূলধারা আহলে সুন্নাতের প্রকৃত রূপরেখা পুনঃরুদ্ধারের আবেদন জানিয়ে বলেন, আহলে বায়েত-খোলাফায়ে রাশেদীন-সাহাবায়ে কেরাম-সত্যের ইমামবৃন্দ ও আউলিয়া কেরামের চিরন্তন ধারায় গতিশীল থাকা তথা সব বাতিল থেকে মুক্ত থাকতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Moinuddin ১০ জুন, ২০২১, ৩:৪২ পিএম says : 0
আল্লামা ইমাম হায়াত যিনি মুসলিম জাতীয়তার সকল ঈমানদার দের জীবন এর সর্বোচ্চ খুশির দিন ঈদে আজম ঘোষনা করেছেন । আল্লামা ইমাম হায়াত তিনি ঈমানদার দের ঈমানী ঈদ মহান আল্লাহ তায়ালার শুভ প্রকাশ এর ঈদ প্রিয়নবীর মহা উচ্চতার মহিমাময় ঈদ সকল সৃষ্টির মহাগৌরব ময় মহান ঈদে মেরাজুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া আলিহী ওয়া ছাল্লাম ঘোষনা করেছেন । আল্লামা ইমাম হায়াত ১০ই মহররম শাহাদাতে কারবালা কে মুসলিম জাত জাতীয়তার জাতীয় শহীদ দিবস হিসেবে ঘোষনা করেছেন । ..................
Total Reply(0)
Moinuddin ১০ জুন, ২০২১, ৩:৪৫ পিএম says : 0
সৈয়দ আল্লামা ইমাম হায়াত ইসলামের সঠিক দিশা পবিত্র আহলে সুন্নাত ওয়াল জামাতের সঠিক ও নির্ভুল দিক দর্শন তুলে ধরেছেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন