রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

লবণচাষিদের সমস্যা সমাধানে বোর্ড গঠন করা হবে কক্সবাজারে তোফায়েল আহমেদ

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কক্সাবাজার অফিস : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, কক্সবাজার উন্নয়নে সরকার মহা পরিকল্পনা গ্রহণ করেছে। এই পরিকল্পনা বাস্তবায়ন হলে কক্সবাজার হবে অন্যতম সমৃদ্ধ এলাকা। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী যখনই সরকার গঠন করেছেন, কক্সবাজার উন্নয়নে তিনি নজর দিয়েছেন। বিশেষ করে কক্সবাজারের যে লবণ দিয়ে গোটা দেশ সমৃদ্ধ, সেই লবণচাষিদের উন্নয়নে তিনি সবসময় ভ‚মিকা রেখেছেন। লবণচাষিদের উন্নয়নে বাণিজ্যমন্ত্রী একটি লবণ বোর্ড গঠন করা হবে বলেও ঘোষণা দেন। গতকাল কক্সবাজার শহরের পাবলিক হল ময়দানে জেলা অওয়ামী লীগ আয়োজিত এক লবণচাষি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।
জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত লবণচাষি সমাবেশে তোফায়েল আহমেদ বলেন, ২০২১ সালের মধ্যে সরকার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানোর লক্ষ্যে কক্সবাজারের মহেশখালী এবং রামপালসহ বিভিন্ন স্থানে কয়লা বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করছে। লবণচাষিদের সমস্যা সমাধানে দীর্ঘদিনের দাবি লবণ বোর্ড গঠন করা হবে। কক্সবাজারে ১০টি অর্থনৈতিক জোন গড়ে তোলা ছাড়াও চলছে দোহাজারি থেকে কক্সবাজার পর্যন্ত রেল লাইন স্থাপন, এখানে স্থাপন করা হয়েছে সমুদ্র গভেষণা ইনস্টিটিউট, পেকুয়ায় হচ্ছে সাবমেরিন স্টেশন। কুতুবদিয়ায় হবে এনএলজি টার্মিনাল। টেকনাফ পর্যন্ত মেরিন ড্রাইভ সড়কের কাজ শেষের পথে। মেডিক্যাল কলেজের কাজ শেষ হয়েছে। এর আগে ক্রিকেট স্টেডিয়ামের মাধ্যমে কক্সবাজারবাসী সারা বিশ্বের কাছে পরিচিত হয়েছেন।
তিনি বলেন, ২০১৯ সালের নভেম্বরে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। লবণ আমদানি বন্ধ রাখার কারণে আজ লবণচাষিরা ন্যয্যমূল্য পেয়েছেন বলে উল্লেখ করে তিনি বলেন, লবণচাষিদের সমস্যা সমাধানে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। কক্সবাজারবাসীর জন্য এত উন্নয়ন কাজের পর আগামী নির্বাচনে কক্সবাজারের মানুষ আওয়ামী লীগের নৌকা মার্কায় ভোট দেবেন বলেই তিনি বিশ্বাস করেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়েছেন, দিয়েছেন একটি স্বাধীন দেশ ও পতাকা। তিনি স্বাধীন বাংলাদেশকে নিয়ে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে চেয়েছিলেন বলেই তাকে সপরিবারে হত্যা করা হয়েছিল। বিএনপি ক্ষমতায় এসে দেশকে পিছিয়ে নিয়েছে বলে উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, তারা বঙ্গবন্ধু হত্যাকারীদের পুনর্বাসন করেছে।
তিনি ভারতের অন্ধ্র প্রদেশ সফরের অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে বলেন, অন্ধ্র প্রদেশ যদি সূর্যোদয়ের এলাকা হয়, আমাদের কক্সবাজার হচ্ছে সূর্যোদয় ও সূর্যাস্তের এলাকা।
লবণচাষি সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, এমপি সাইমুম সরওয়ার কমল, এমপি আশেক উল্লাহ রফিক, জেলা অওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও সাবেক জেলা সভাপতি অ্যাডভোকেট আহমদ হোসেন। এর পরে মন্ত্রী সৈকতে বিচ ফুটবলের একটি অনুষ্ঠানে অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন