শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

মিরপুরে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় ও কর্মচারীদের জন্য বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক নিজস্ব জমিতে আঞ্চলিক কার্যালয় ও ডিএনসিসির কর্মচারীদের জন্য বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। গত রোববার বিকেলে রাজধানীর মিরপুর, সেকশন-২ এ আনুষ্ঠানিকভাবে তিনি এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
ভিত্তিপ্রস্তর স্থাপন পরবর্তী আলোচনা সভায় আনিসুল হজ বলেন, অগ্রাধিকারের ভিত্তিতে আমরা আমাদের উন্নয়ন কর্মসূচি হাতে নিচ্ছি। ডিএনসিসি’র নিজস্ব ভবন না থাকা সত্তে¡ও আমরা ভবন নির্মাণ না করে প্রথমে রাস্তা-ঘাটের উন্নয়নের প্রতি নজর দিয়েছি।
তিনি বলেন, আমাদের নির্বাচনি প্রতিশ্রæতি মোতাবেক প্রায় প্রত্যেকটি কাজ হাতে নেয়া হয়েছে। ২০১৮ সালের মধ্যে বিভিন্ন সেক্টরে মৌলিক অবকাঠামো নির্মাণের কাজ প্রায় সমাপ্ত হবে। এরই মাধ্যে শেষ হবে নিরাপত্তার জন্য পর্যাপ্তসংখ্যক সিসি ক্যামেরা ও এলইডি সড়ক বাতি সংস্থাপনের কাজ। সড়ক প্রশস্তকরণ বিষয়ে তিনি বলেন, কারো ব্যক্তিগত নিজস্ব জায়গা আমরা গ্রহণ করব না, যদি গ্রহণ করতে হয়, সাধ্যমতো ক্ষতিপূরণ দেয়ার চেষ্টা করব বলে জানান মেয়র।
জানা গেছে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের নিজস্ব সম্পত্তিতে নির্মিত এ প্রকল্পের আওতায় ২০ দশমিক ১৫৭ কাঠা জমির উপর প্রথম পর্যায়ে নিজস্ব অর্থায়নে ২১ কোটি ৫৪ লাখ ২২ হাজার ৮৮৭ টাকা ব্যয়ে একটি বেইজমেন্ট ও একটি সেমি বেইজমেন্টসহ চারতলা আঞ্চলিক কার্যালয় নির্মাণ করা হবে। প্রথম তলার কিছু অংশ বাণিজ্যিক ব্যাংকের জন্য রাখা হবে। পরবর্তী পর্যায়ে আটটি ফ্লোরে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের জন্য সর্বমোট ৬২টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। তৃতীয় শ্রেণির কর্মচারীদের জন্য ৮১০ বর্গফুটের ৩১টি এবং চতুর্থ শ্রেণির কর্মচারীদের জন্য ৬০০ বর্গফুটের ৩১টি ফ্ল্যাট নির্মাণ করা হবে।
আধুনিক নির্মাণশৈলিতে নির্মিত এ বহুতল ভবনে ৪৪টি কারপার্কিং, কার্গো লিফট, প্যাসেঞ্জার লিফট, সুপ্রশস্ত সিঁড়ি, র‌্যাম্পসহ নিজস্ব জেনারেটর এবং অগ্নি নির্বাপণ ব্যবস্থা থাকবে। প্রথম পর্যায়ের চতুর্থ তলার নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই পরবর্তী পর্যায়ের নির্মাণ সংশ্লিষ্ট কার্যক্রম হাতে নেয়া হবে।
ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মেসবাহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ভিত্তিপ্রস্তর স্থাপন পূর্ববর্তী আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক। অন্যান্যের মধ্যে প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ মোবাশ্বের চৌধুরী বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন