সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মহানগর

উন্নত বাংলাদেশ নির্মাণে শিক্ষার্থীদের প্রস্তুত হতে হবে শিক্ষামন্ত্রী

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীদের ভালভাবে পড়ালেখা করতে হবে। উন্নত বাংলাদেশ নির্মাণের জন্য তাদের নিজেদের প্রস্তুত করতে হবে। নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষা, জ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ করে নিজেদের গড়ে তুলতে হবে।
গতকাল ঢাকায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ড সোসাইটি খেলার মাঠে ‘হাজী সেলিম বিশ্ববিদ্যালয় কলেজের একাডেমিক ভবন উদ্বোধন ও নবীন বরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
কলেজর গভর্নিং বডির সভাপতি এবং ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামান, কলেজের অধ্যক্ষ শাহানাজ পারভীন এবং স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশে শিক্ষাক্ষেত্রে অনেক উন্নতি হয়েছে। দেশের মানুষ যেমন এটা স্বীকার করছে, তেমনি বিশ্ব সম্প্রদায়ও এর স্বীকৃতি দিচ্ছে। আমরা ২০১২ সালের মধ্যেই এমডিজি অর্জন করেছি। মেয়েরা এখন শিক্ষায় ভালো করছে। শিক্ষাক্ষেত্রে জেন্ডার সমতা অর্জিত হয়েছে। তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ভালোভাবে পড়ালেখা করে নিজের জীবনকে সার্থক করে তুলতে হবে। একইসাথে দেশ ও জাতির সেবায় নিজেদের নিয়োজিত করতে হবে। ভবিষ্যতে নেতৃত্ব দেয়ার মত যোগ্যতাসম্পন্ন করে গড়ে তুলতে হবে।
হাজী সেলিম বিশ্ববিদ্যালয় কলেজের উন্নয়ন কর্মকান্ডের উল্লেখ করে তিনি বলেন, এ কলেজে একটি নতুন ভবনের দোতলা পর্যন্ত নির্মাণ করা হয়েছে। অতি দ্রুত এ ভবনটি আট তলা পর্যন্ত নির্মাণ করা হবে। এছাড়া ১৭টি মাল্টিমিডিয়া প্রজেক্টর ও একটি কম্পিউটার ল্যাব স্থাপনের ঘোষণা দেন তিনি। এ উন্নয়নকাজে মোট সাড়ে ৮ কোটি টাকা ব্যয় হবে বলে জানান শিক্ষামন্ত্রী। এর আগে শিক্ষামন্ত্রী কলেজের নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন