শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রাজধানীতে পুরনো গাড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীতে ২০ বছরের বেশি পুরোনো ও মেয়াদোত্তীর্ণ গাড়ির বিরুদ্ধে অব্যাহত অভিযান চালাচ্ছেন ভ্রাম্যমাণ আদালত।
গতকাল মঙ্গলবার রাজধানীর শনির আখড়া, পোস্তগোলাসহ বেশ কয়েকটি এলাকায় অভিযান পরিচালিত হয়। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি), জেলা প্রশাসন ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) কর্মকর্তারা এ অভিযানে অংশ নেন।
এ ব্যাপারে ডিএসসিসির ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মামুন সরদার বলেন, অভিযানে বৈধ কাগজ না থাকায় ১০ গাড়ির বিরুদ্ধে মামলা দায়েরসহ ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। লাইসেন্স না থাকায় দুই চালককে এক মাস করে দুই মাস কারাদন্ড দেওয়া হয়েছে।
এ ব্যাপারে ডিএসসিসির সহকারী সম্পত্তি কর্মকর্তা সামছুল আলম বলেন, ২০ বছরের পুরোনো গাড়ির বিরুদ্ধে অভিযান চলছে। এ অভিযান অব্যাহত থাকবে। রাজধানীতে ফিটনেসবিহীন গাড়ি চলতে দেওয়া হবে না।
সূত্র জানায়, রাজধানীতে প্রায় ৩ হাজার বাস-মিনিবাস চলাচল করে। এর মধ্যে ১ হাজার ২০০ থেকে ১ হাজার ৩০০ বাস চলাচলের অনুপযোগী। সে বাসগুলো রাজধানীতে আর চলতে পারবে না। কয়েক মাস ধরে বিআরটিএ এসব পুরোনো বাসের ফিটনেস সার্টিফিকেট দেওয়া বন্ধ রেখেছে। এখন কম্পিউটারাইজড পদ্ধতিতে ফিটনেস টেস্ট করা হয়।
গত ১৫ ফেব্রæয়ারি ডিএসসিসিতে ঢাকা মহানগর পুলিশ, বিআরটিএ ও ঢাকা জেলা প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় মেয়র সাঈদ খোকন ঘোষণা দেন যে, ২০ বছরের পুরোনো বাস ৫ মার্চ থেকে রাজধানীতে আর চলতে দেওয়া হবে না। এরই ধারাবাহিকতায় আজ এ অভিযান পরিচালিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন