সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

৫ মে সাসেক্সের ক্যাম্পে যোগ দিবেন সাকিব

মাশরাফিদের সঙ্গে ইংল্যান্ড যাবেন মুস্তাফিজ

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) বাংলাদেশ ক্রিকেট ভক্তদের জন্য হয়ে উঠেছে পানসে। সানরাইজার্স হায়দারাবাদে মুস্তাফিজুর এবং কোলকাতা নাইট রাইডার্সে সাকিব আল হাসান ব্রাত্য হওয়ায় বাংলাদেশে আইপিএল আকর্ষণে পড়েছে ভাটা। আইপিএল খেলতে বিসিবি’র অনাপত্তিপত্র পেয়েছেন যখন এই দুই ক্রিকেটার, তখন তাদেরকে ছাড়াই ইংল্যান্ড যাত্রার প্রস্তুতি ছিল বাংলাদেশ দলের। কোচ টম মুডির ডাকে সাড়া দিয়ে ঢাকা থেকে গত ১১ এপ্রিলের ফ্লাইটে মুম্বাই নেমে পরদিন স্বাগতিক দলের বিপক্ষে খেলাটাই কাল হয়ে দাঁড়িয়েছে মুস্তাফিজুরের। গত বছর সানরাইজার্স হায়দারাবাদকে প্রথমবারের মতো আইপিএলের শিরোপা জয়ের নায়কের ১৭ উইকেট, আইপিএল সেরা উদীয়মানের পুরস্কার মনে রাখেনি সানরাইজার্স। গতবার যেখানে প্রতিটি ম্যাচে ছিলেন অপরিহার্য, এবার সেখানে সানরাইজার্স হায়দারাবাদের ৭ ম্যাচের মধ্যে মাত্র ১টিতে পেয়েছেন খেলার সুযোগ কাটার মাস্টার মুস্তাফিজ। আগামী ২৫ এপ্রিল রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরুর বিপক্ষে যেদিন হায়দারাবাদ হবে অবতীর্ণ, সেই দিনে দলের সঙ্গে ড্রেসিং রুমে থাকার সুযোগ পাচ্ছেন না মুস্তাফিজ। সে দিনেই ঢাকায় ফিরে সাসেক্সের ক্যাম্পের উদ্দেশে পরদিন বাংলাদেশ দলের সঙ্গে লন্ডনের ফ্লাইট ধরতে হচ্ছে মুস্তাফিজুরকে!
কলোম্বো থেকে ঢাকায় না ফিরে সেখান থেকে কোলকাতা নাইট রাইডার্সে যোগ দিয়েও এবার নিজের অপরিহার্যতার জানান দিতে পারেনি শ্রীলংকার বিপক্ষে টি-২০ সিরিজের শেষ ম্যাচ জয়ের নায়ক (৩৮ও ৩/২৪)। কোলকাতা নাইট রাইডার্স শিবিরে শুরু থেকে যোগ দিয়েও হয়ে যাওয়া ৭ ম্যাচের মধ্যে মাত্র ১টি (২১ এপ্রিল) তে খেলার সুযোগ পেয়েছেন সাকিব। তবে মুস্তাফিজুরের সঙ্গে ঢাকায় ফিরে দলের সঙ্গে লন্ডনের ফ্লাইট ধরতে পারছেন না সাকিব।
গুজরাট লায়ন্সের বিপক্ষে পারফরমেন্সে ব্যর্থ (১ রানও ০/৩১) সাকিব আল হাসান দলটিতে ব্রাত্য হয়েও আরো কিছুদিন থাকছেন কোলকাতা নাইট রাইডার্সের সঙ্গে। আগামী ১৩ মে শেষ হবে কোলকাতা নাইট রাইডার্সের লীগ রাউন্ডের শেষ ম্যাচ। তবে আগামী ১২ মে থেকে আয়ারল্যান্ডের ডাবলিনে ত্রিদেশীয় ওয়ানডে টুর্নামেন্টে বাংলাদেশ দলের সঙ্গে থাকতে হবে, বিসিবি’র এই শর্ত পালনে লীগ রাউন্ডে কোলকাতা নাইট রাইডার্সের শেষ তিনটি ম্যাচে কোলকাতা নাইট রাইডার্সের সঙ্গে থাকতে পারছেন না সাকিব। কোলকাতা নাইট রাইডার্সের লীগ রাউন্ডের শেষ তিনটি ম্যাচে থাকতে পারছেন না শাহরুখ খানের দলের সঙ্গে। বিষয়টি ইতোমধ্যে নিশ্চিত করেছেন সাকিব। আগামী ৩ মে কোলকাতায় রাইজিং পুনে সুপার স্টার্সের বিপক্ষে দলটির সঙ্গে থেকে কোলকাতা থেকে লন্ডনের ফ্লাইট ধরবেন সাকিব।
সাসেক্সে বাংলাদেশ দলের ক্যাম্পের প্রথম এক সপ্তাহ দলের সঙ্গে থাকতে পারছেন না সাকিব। আগামী ৭ মে ইংল্যান্ড থেকে আয়ারল্যান্ডের উদ্দেশে যাত্রা করবে বাংলাদেশ দল। তার আগেই দলের সঙ্গে দিচ্ছেন যোগ সাকিব। সাসেক্স একাদশের বিপক্ষে হোভে আগামী ৫ মে বাংলাদেশ দলের শেষ প্রস্তুতি ম্যাচের দিন দলের সঙ্গে মিলিত হবেন সাকিব। আয়ারল্যান্ড সফরে ত্রিদেশীয় ওয়ানডে টুর্নামেন্টে বাংলাদেশ দল পাচ্ছে এই বাঁ হাতি অল রাউন্ডারকে। এ তথ্য দিয়েছেন বিসিবি পরিচালক এবং ক্রিকেট দলের ম্যানেজার খালেদ মেহমুদ সুজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন