রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মোহামেডানের লক্ষ্য সম্মানজনক অবস্থান শিরোপা জয়ের প্রত্যয় শেখ রাসেলের

| প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : তিন মৌসুম আগে ঘরোয়া ফুটবলে ট্রেবল জয়ী শেখ রাসেল ক্রীড়া চক্রের প্রত্যয় আসন্ন মৌসুমে লিগ শিরোপা জেতা। আর ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের লক্ষ্য সম্মানজনক অবস্থানে থাকা। নতুন ফুটবল মৌসুমকে সামনে রেখে এ দুই ক্লাব গতকাল দলবদল শেষ করলো। বরাবরের মতো বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের দলবদলে এবারও শুরুতে আগ্রহ কম ছিলো ক্লাবগুলোর। তাই সময়ের শেষ দিকে এসেই খেলোয়াড় নিবন্ধনের তোড়জোড় তাদের। ১ এপ্রিল দলবদলের দিনক্ষণ শুরু হলেও কাল থেকে তা শুরু করেছে ক্লাবগুলো। এদিন বিকালে শেখ রাসেলের ব্যানার নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) ভবনে হাজির শেখ ক্লাবটির খেলোয়াড়, কোচ, কর্মকর্তা ও সমর্থকরা। ২০১২-১৩ মৌসুমে সাবেক কোচ মারুফুল হকের তত্ত্ববধানে ট্রেবল জিতলেও পরের তিন মৌসুম অনুজ্জ্বল ছিলো শেখ রাসেল। এই সময়ে শিরোপা জয় তো দূরের কথা লিগে টিকে থাকাটাই তাদের জন্য যথেষ্ট ছিলো। তবে এবার এই খরা কাটাতে চায় দলটি। আসন্ন মৌসুমে ফের শিরোপা জিততে চায় তারা। এ প্রত্যয় দেখা গেলো কাল দলবদলে আসা শেখ রাসেলের কোচ ও খেলোয়াড়দের মাঝে। খেলোয়াড়দের নিবন্ধন শেষে দলের নতুন কোচ শফিকুল ইসলাম মানিক বলেন,‘শেখ রাসেল সব সময়ই চ্যাম্পিয়ন হওয়ার জন্য দল গড়ে। এবারো আমাদের লক্ষ্য শিরোপা জয়। আমি মনে করি এবারের দলটি যথেষ্ট পরিপূর্ণ। অভিজ্ঞতা ও তারুণ্যের মিশ্রণ রয়েছে। এক মাস হয়েছে অনুশীলন করিয়েছি দলকে। ভাগ্য সহায় থাকলে মৌসুমের যে কোনো একটি ট্রফি শেখ রাসেল জিতবে। এই প্রতিশ্রুতি দিতে পারি।’ স্থানীয়দের দলবদল শেষ করলেও শেখ রাসেল এখনো বিদেশী খেলোয়াড নিবন্ধন করায়নি। তবে দু’য়েকদিনের মধ্যে তা করানো হবে বলে জানান মানিক।
আসন্ন মৌসুমে শেখ রাসেলের ফুটবলাররা হলেন- বিপ্লব, জিয়া ও মাকসুদুর রহমান, আতিকুর রহমান মিশু, মোনায়েম খান রাজু, শাহেদুল আলম শাহেদ, রুমন হোসেন, ফজলে রাব্বি, সবুজ বিশ্বাস, আলমগীর রানা, রাশেদুল আলম মনি, সোহেল রানা, বিশ্বনাথ ঘোষ, খালেকুজ্জামান, জুলফিকার, কাওসার আলী রাব্বি, মেহবুব হোসেন নয়ন, মোবারক হোসেন ভূইয়া, রাসেল মিয়া, আমিনুর রহমান সজীব, উত্তম কুমার বণিক ও ফরহাদুজ্জামান বাবু।
এদিকে গেল মৌসুমে কোন রকমনে প্রিমিয়ার লিগে টিকে ছিলো ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। তবে এবার তাদের নতুন করে জেগে ওঠার প্রত্যয়। দলবদলে এসে ঐতিহ্যবাহী দলটির ফুটবল ম্যানেজার আমিরুল ইসলাম বাবু তেমনটাই বললেন। তিনি বলেন, ‘গত মৌসুমের চেয়ে ভালো দলের গড়ার চেষ্টা করেছি। দেশের অনেক প্রতিষ্ঠিত ফুটবলারই আসন্ন লিগে মোহামেডানের হয়ে খেলবেন। তারা যদি মাঠে নিজেদের সেরাটা দিতে পারেন তাহলে আশা করি মোহামেডান আসন্ন মৌসুমে সম্মানজনক অবস্থানে থাকবে।’ বাবু আরো বলেন, ‘ভারতীয় কোচ সৈয়দ নইমুদ্দিনের সঙ্গে আমাদের চূড়ান্ত কথা হয়েছে। দুয়েক দিনের মধ্যেই তার ঢাকায় আসার কথা। নইমুদ্দিন চাইলে তার সহকারি হিসেবে আব্দুল কাইয়ুম সেন্টুকে রাখতে পারেন। দলের অধিনায়ক করা হয়েছে জাহিদ হাসান এমিলিকে। আমি দৃঢ়কন্ঠে বলতে চাই, এবার খেলোয়াড়দের দেনা-পাওনা, অনুশীলন কিংবা সুযোগ-সুবিধার কোন ঘাটতি হবে না।’ নতুন মৌসুমে মোহামেডানের ফুটবলাররা হলেন- রাসেল মাহমুদ লিটন, আল আমিন , মামুন খান, আসাদুজ্জামান বাবলু, রেজাউল করিম, মঞ্জুরুর রহমান, লিংকন, ফয়সাল মাহমুদ,এনামুল হক শরিফ, মিঠুন চৌধুরি, জাহিদ হাসান এমিলি, তখলিস আহমেদ, আব্দুল বাতেন কমল, খান শরীফ, জামাল, নাসিরুল ইসলাম, শাকিল আহমেদ, এস এম ইমরুল হাসান, বিপলু আহমেদ, অনিক হোসেন, শাহেদ হোসেন শাহেদ, আশিক আহমেদ, মনির, আবিদ হোসেন সাইফ, ইবায়েদ হোসেন, স্যামসাং ইলিয়াসু, এনকোচা ও কিংসলে চিগোজি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন