বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সরকার শ্রমিকদের উন্নয়নে কাজ করছে মেয়র আ জ ম নাছির

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শ্রমিকদের জীবন মান উন্নয়নে বর্তমান সরকার একের পর এক উদ্যোগ বাস্তবায়ন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার শ্রমিকদের বেতন স্কেল আগের তুলনায় ১০৮ গুণ বৃদ্ধি করেছে। মে দিবসে (মঙ্গলবার) নগরীর লালদীঘি ময়দানে নগর ও আঞ্চলিক শ্রমিক লীগের উদ্যোগে এক শ্রমিক সমাবেশে তিনি এ কথা বলেন। সমাবেশে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ।
শ্রমিকদের ঘামে ভেজা শ্রমের উপর দাঁড়িয়েই বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হচ্ছে উল্লেখ করে প্রধান বক্তার বক্তব্যে আ জ ম নাছির উদ্দীন আরও বলেন, সরকারি কর্মচারীদের সর্বনিম্ন বেতন স্কেল করা হয়েছে ৮ হাজার ২০০ টাকা। একই সাথে উৎসব বোনাসও প্রদান করা হচ্ছে। গার্মেন্টস শ্রমিকদের সর্বনিম্ন বেতন স্কেল ৫ হাজার ২০০ টাকা ধার্যকরণে আইন করা হয়েছে। এ সরকার শ্রমিকদের সার্বিক কল্যাণে নানামূখী উদ্যোগ বাস্তবায়ন করছে।
মহানগর শ্রমিক লীগ সভাপতি বখতেয়ার উদ্দিন খানের সভাপতিত্বে ও আবু আহমেদের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক শফর আলী, আবদুল আহাদ। এছাড়াও মে দিবস উপলক্ষে একই দিন মুসলিম ইন্সটিটিউট হলে চট্টগ্রাম বিভাগীয় শ্রম দপ্তর আয়োজিত মালিক-শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেয়র আ জ ম নাছির উদ্দিন। শ্রম দপ্তর পরিচালক মো. গিয়াস উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাবিবুর রহমান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন উপ-মহাপরিদর্শক মো. আবদুল হাই খান, বিভাগীয় শ্রম দপ্তর সহকারি পরিচালক মোশাররফ হোসেন, চট্টগ্রাম চেম্বার পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন