বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

খনি শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার: ২১ দিন পর বড়পুকুরিয়া খনি থেকে কয়লা উত্তোলন শুরু

পার্বতীপুর (দিনাজপুর) থেকে এম এ জলিল সরকার | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৮, ১২:০০ এএম

টানা ২১ দিন শ্রমিক ধর্মঘটের পর পার্বতীপুরে বড়পুকুরিয়া খনি থেকে কয়লা উৎপাদন শুরু হয়েছে। গতকাল রোববার সকাল ৭ টার শিফটে কাজে যোগ দিয়ে শ্রমিকরা কয়লা উৎপাদন শুরু করেছে।
জানা যায়, বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিকদের ১৩ দফা ও ক্ষতিগ্রস্থ ২০ গ্রাম সমন্বয় কমিটির ৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে ক্ষতিগ্রস্থ গ্রামবাসীকে সাথে নিয়ে শ্রমিকরা ১৩ মে সকাল থেকে খনি গেটে অবস্থান নিয়ে কর্মবিরতি পালন করে আসছিল। উদ্ভুত পরিস্থিতি নিরসনে গত শনিবার রাতে খনি কর্তৃপক্ষ, পুলিশ প্রশাসন ও শ্রমিক নেতৃবৃন্দের মধ্যে ত্রিপক্ষীয় এক বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে উপস্থিত ছিলেন- বড়পুকুরিয়া খনির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিব উদ্দিন আহমদ, মহাব্যবস্থাপক (প্রশাসন) ও কোম্পানী সচিব আবুল কাশেম প্রধানীয়া, মহাব্যবস্থাপক (মাইন অপারেশন) নুরুজ্জামান চৌধুরী, মহাব্যবস্থাপক (সারফেজ অপারেশন) সাইফুল ইসলাম। অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) রফিকুল ইসলাম, পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ হাবিবুল হক প্রধান। শ্রমিক ও এলাকাবাসীর পক্ষে ছিলেন- খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের উপদেষ্টা পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক, যুগ্ম সম্পাদক আমজাদ হোসেন, খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম রবি, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, সাবেক সভাপতি ওয়াজেদ আলী, ক্ষতিগ্রস্থ ২০ গ্রাম সমন্বয় কমিটির নেতা মশিউর রহমান বুলবুল, মিজানুর রহমান সহ ১০ সদস্যের একটি দল। বৈঠক শেষে রাত পৌনে ১১ টার দিকে শ্রমিক নেতৃবৃন্দ কর্ম বিরতি প্রত্যাহার করে কাজে যোগদানের ঘোষণা দেয়।
খনি শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান জানান- খনি কর্তৃপক্ষের সাথে ফলপ্রসু আলোচনার প্রেক্ষিতে কর্মবিরতি প্রত্যাহার করে তারা কাজে যোগদান করেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন