শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

১৪২ তলা ভবন নির্মাণে ১০০ একর জমি বরাদ্দ পেল পাওয়ার প্যাক হোল্ডিংস

| প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৮, ১২:০৫ এএম

পূর্বাচল নিউ টাউন প্রজেক্টের ১৯ নম্বর সেক্টরে সেন্ট্রাল বিজনেস ড্রিষ্ট্রিকস এ প্রায় ১০০ একর জমি সরকার বরাদ্দ করেছে পাওয়ার প্যাক হোল্ডিংস লিমিটেড এবং এর কারিগরি অংশীদার জাপানের কাজিমা কর্পোরেশকে। গত ৩০ জুলাই ২০১৮ তারিখে সচিবালয়ে পাওয়ার প্যাক এর ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদার এবং পরিচালক ও সিওও সৈয়দ কামরুল ইসলাম গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এবং রাজউক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো: আব্দুর রহমানের নিকট প্রকল্পের জন্য একটি পেমেন্ট অর্ডার হস্তান্তর করেন।
১০০ বছরেরও বেশি অভিজ্ঞতা সম্পন্ন জাপানের দ্বিতীয় এবং বিশে^র ১৯তম বৃহত্তম কনস্ট্রাকশন কোম্পানী কাজিমা কর্পোরেশন বাংলাদেশের পাওয়ার প্যাক হোল্ডিংস লিমিটেডের কারিগরী অংশীদার। নিলামের শর্ত অনুযায়ী কমপক্ষে ৩.৫ মিলিয়ন বর্গফুট ‘‘বিল্ডআপ এরিয়া” এবং বিল্ডিং এর উচ্চতা কমপক্ষে ২০০ মিটার হতে হবে, যেখানে কাজিমা কর্পোরেশনের রয়েছে ২০৫ মিটার উচ্চতা সম্পন্ন গ্র্যান্ড টোকিও নর্থ এন্ড সাউথ টাওয়ার ভবন যার বিল্ডআপ এরিয়া ৩.৭ মিলিয়ন বর্গফুট। কাজিমা কর্পোরেশনের রয়েছে ৭০ বছরের অভিজ্ঞতা সম্পন্ন একটি গবেষণা প্রতিষ্ঠান যার ভূমিকম্প সহনশীল ভবন নির্মানে দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। ১৯৮৯ সাল থেকে বিশে^র প্রথম সয়ংক্রীয়ভাবে কাঠামোগত নিয়ন্ত্রন সম্পন্ন ভবন এবং ২০০ টিরও বেশী প্রকল্প এবং ভূমিকম্প সহনশীল ভবন নির্মনের অভিজ্ঞতা রয়েছে কাজিমা কর্পোরেশনের ।
বেসরকারি খাতে ১০০-১৪২টি তলা বিশিষ্ট আইকনিক টাওয়ার নামক একটি বহুমুখী ভবনের জন্য ১০০ একর জমি চিহ্নিত করা হয়েছে, প্রস্তাবিত সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট(সিবিডি), সেক্টর ১৯ এ যা বাণিজ্যিক ও প্রশাসনিক উভয় কার্যে ব্যবহার হবে। -বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন