শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে কাউন্সিলর পদে আ.লীগ ১৩, বিএনপি ৮, জামায়াত ১

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৮, ৪:২৭ পিএম

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে কাউন্সিলর পদে জয়ের দিক থেকে এগিয়ে রয়েছে আ্ওয়ামীলীগ। নির্বাচনের বেসরকারি ফলাফল অনুসারে, সিসিকের ২৭টি ওয়ার্ডের মধ্যে ১৩টিতেই বিজয়ী হয়েছেন আ‘লীগের কাউন্সিলর প্রার্থীরা। বিএনপি দলীয় নেতারা ৮টি ওয়ার্ডে, একটিতে জামায়াত নেতা এবং বাকি তিনটি ওয়ার্ডে নির্দলীয় ব্যক্তিরা বিজয়ী হয়েছেন। অপর দুই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী এখনও নিশ্চিত হননি।
এদিকে, সংরক্ষিত মহিলা কাউন্সিলরের ৯টি ওয়ার্ডের মধ্যে আওয়ামী লীগের প্রার্থীরা জিতেছেন ৩টিতে, সমান সংখ্যক ওয়ার্ডে বিজয়ী হয়েছে বিএনপি এবং নির্দলীয় প্রার্থী জিতেছেন ২টি ওয়ার্ডে। অপর ওয়ার্ডে দুই প্রার্থীর ভোট সমান হওয়ায় এটিতে পুনরায় ভোট গ্রহণ করা হবে। তবে এ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতায় থাকায় উভয় প্রার্থীই আওয়ামী লীগের সমর্থক।
নির্বাচনের বেসরকারি ফলাফল বিশ্লেষণ করে দেখা গেছে, সাধারণ কাউন্সিলর পদে আওয়ামী লীগের বিজয়ীরা হলেন ২নং ওয়ার্ডে বিক্রম কর সম্রাট, ৩নং ওয়ার্ডে আবুল কালাম আজাদ লায়েক, ৭নং ওয়ার্ডে আফতাব হোসেন খান, ৮নং ওয়ার্ডে ইলিয়াছুর রহমান ইলিয়াস, ৯নং ওয়ার্ডে মখলিছুর রহমান কামরান, ১০নং ওয়ার্ডে তারেক উদ্দিন তাজ, ১১নং ওয়ার্ডে রকিবুল ইসলাম ঝলক, ১৩নং ওয়ার্ডে শান্তনু দত্ত সনতু, ২০নং ওয়ার্ডে আজাদুর রহমান আজাদ, ২২নং ওয়ার্ডে সালেহ আহমদ সেলিম, ২৩নং ওয়ার্ডে মোস্তাক আহমদ, ২৫নং ওয়ার্ডে তাকবির ইসলাম পিন্টু, ২৬নং ওয়ার্ডে তৌফিক বক্স লিপন।

৮টি ওয়ার্ডে বিএনপির বিজয়ী কাউন্সিলররা হলেন ১নং ওয়ার্ডে সৈয়দ তৌফিকুল হাদী, ৪নং ওয়ার্ডে রেজাউল হাসান কয়েস লোদী, ৬নং ওয়ার্ডে ফরহাদ চৌধুরী শামীম, ১২নং ওয়ার্ডে সিকন্দর আলী, ১৪নং ওয়ার্ডে নজরুল ইসলাম মুনিম, ১৫নং ওয়ার্ডে ছয়ফুল আমীন বাকের, ১৮নং ওয়ার্ডে এবিএম জিল্লুর রহমান উজ্জল এবং ২১নং ওয়ার্ডে আব্দুর রকিব তুহিন।

জামায়াত সমর্থিত কাউন্সিলর হলেন ১৬নং ওয়ার্ডে আব্দুল মুহিত জাবেদ। যদ্ওি জাবেদ তার সম্পৃক্ততা অস্বীকার করে বলেন, আমি কোন দলের সমর্থন নেইনি। কোনে দলের সক্রিয় কর্মী বা নেতাও নই।
আর নির্দলীয় তিন কাউন্সিলর হচ্ছেন ৫নং ওয়ার্ডে রেজওয়ান আহমদ, ১৭নং ওয়ার্ডে রাশেদ আহমদ এবং ১৯নং ওয়ার্ডে শওকত আমীন তৌহিদ।

এদিকে, ২৪নং ও ২৭নং ওয়ার্ডে কাউন্সিলর পদে বিজয়ী এখনও নির্বাচিত হননি। এ দুটি ওয়ার্ডে দুটি কেন্দ্রে পুনরায় ভোট হওয়ার কথা। এরপর কাউন্সিলর প্রার্থী নির্ধারিত হবেন। তবে ২৪নং ওয়ার্ডে জামায়াতের সোহেল আহমদ রিপন এবং ২৭নং ওয়ার্ডে আওয়ামী লীগের আজম খান ভোটের ব্যবধানে এগিয়ে আছেন।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে আওয়ামী লীগের নির্বাচিতরা হচ্ছেন ১নং ওয়ার্ডে এডভোকেট সালমা সুলতানা, ৪নং ওয়ার্ডে মাসুদা সুলদানা এবং ৬নং ওয়ার্ডে শাহানারা বেগম। বিএনপির নির্বাচিত নারী কাউন্সিলররা হচ্ছেন ১নং ওয়ার্ডে ৩নং আসনে রেবেকা বেগম রেনু, ৫নং ওয়ার্ডে শাহানা বেগম শানু এবং ৯নং ওয়ার্ডে রোকসানা বেগম শাহনাজ। আর নির্দলীয় বিজয়ীরা হলেন ২নং ওয়ার্ডে কুলসুমা বেগম পপি এবং ৮নং ওয়ার্ডে রেবেকা আক্তার লাকী।
এছাড়া সংরক্ষিত ৭নং ওয়ার্ডে সমান সংখ্যক ভোট পেয়েছেন আওয়ামী লীগের দুই প্রার্থী নাজনীন আক্তার কণা এবং নারগিস সুলতানা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন