বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএনপিকে নিষিদ্ধ না করলে দেশ অচলের হুঁশিয়ারি যুবলীগের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৮, ৬:৫৬ পিএম

আদালত থেকে বিএনপিকে সন্ত্রাসী সংগঠন বলার পরও বিএনপিকে নিষিদ্ধ না করা হলে, তাদের রাজনীতির সুযোগ দিলে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে সারা বাংলাদেশের যুবসমাজকে নিয়ে দেশ অচলের হুশিয়ারি দিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট।

শনিবার বিকালে কাকরাইলে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ২টি ওয়ার্ড (১৯ ও ২০ নং ওয়ার্ড) নিয়ে বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে মিছিলপূর্ব সমাবেশে সম্রাট এ হুঁশিয়ারি দেন।

সম্রাট বলেন, বঙ্গবন্ধুর হত্যাকান্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জিয়াউর রহমান জড়িত ছিল। তখনই তার দল বিএনপিকে নিষিদ্ধ করার দরকার ছিল। কিন্তু করা হয়নি। তাদের রাজনীতির সুযোগ দেয়া হয়েছে। এর ফলে তারা রাষ্ট্রীয় ক্ষমতায় গিয়ে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ২১ আগস্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছে। সেটা না পারলেও তারা ২৪ জনকে হত্যা করেছে সেদিন। এরপর থেকে গণতন্ত্রের নামে নানা সহিংস আন্দোলনে তারা মানুষ মেরেই চলছে। ২০১৩ ও ২০১৪ সাল তার প্রকৃষ্ট উদাহরণ। তিনি বলেন, আদালত তার রায়ে, একটি দলের নেতৃত্বশূণ্য করতে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ২১ আগস্টের গ্রেনেড হামলা হয়েছে। এতেপ্রমাণিত বিএনপি সন্ত্রাসী দল। এদের নিষিদ্ধ করতে হবে। তাদের রাজনীতির নামে মানুষ হত্যার সুযোগ দেয়া যবে না। যদি দেয়া হয়, সারাবাংলার যুবসমাজকে সাথে নিয়ে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে দেশ অচল করে দেয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন স্বপন, মাহবুবুর রহমান পলাশ, মাইনুদ্দিন রানা, সাংগঠনিক সম্পাদক মাকছুদুর রহমান, গাজী সারোয়ার হোসেন বাবু, ইবরাহীম খলিল মারুফ, মাহবুবুর রহমান পলাশ, দফতর সম্পাদক এমদাদুল হক প্রমুখ। মিছিলটি রাজমনি সিনেমা হলের সামনে থেকে শুরু হয়ে আশপাশের সড়ক প্রদক্ষিণ করে আবার একই যায় গায় গিয়ে শেষ হয়। এর আগে কাকরাইল এলাকায় সরকারের উন্নয়নচিত্র তুলে ধরে লিফলেট বিতরণ করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন