রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সিরাজগঞ্জের দুই আসনে বিএনপির দুই নারী প্রার্থী

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জের ছয়টি আসনের মধ্যে দুটিতে প্রার্থী হয়েছেন দুুই নারী। তারা হলেন সিরাজগঞ্জ-১ (কাজীপুর ও সদর উপজেলার আংশিক) আসনে বিএনপি মনোনীত কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপা এবং সিরাজগঞ্জ-২ (সদর উপজেলার আংশিক ও কামারখন্দ) আসনে জেলা বিএনপির সভাপতি ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদের স্ত্রী রোমানা মাহমুদ।

সিরাজগঞ্জ-১ আসনে বর্তমান এমপি আ.লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এবারের নির্বাচনেও আ.লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাকে ভোটের মাঠে মোকাবেলা করার জন্য বিএনপির প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপা। অবশ্য এ আসনে বিএনপির প্রার্থী হিসেবে আরো দুজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- জেলা বিএনপির সহসভাপতি নাজমুল হাসান তালুকদার ও কাজীপুর উপজেলা বিএনপির সভাপতি সেলিম রেজা। এ আসনটিতে মোট ভোটার তিন লাখ ৪৫ হাজার ৬৭৬ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭১ হাজার ৭২৪ জন এবং নারী ভোটার এক লাখ ৭৩ হাজার ৯৫২ জন।

সিরাজগঞ্জ-২ আসনে বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ ও তার স্ত্রী জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি রোমানা মাহমুদ। এ আসনে আ. লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান এমপি হাবিবে মিল্লাত। আসনটিতে মোট ভোটার তিন লাখ ৫০ হাজার ৮৯৬ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭৬ হাজার ২৫৮ জন এবং নারী ভোটার এক লাখ ৭৪ হাজার ৬৩৮ জন।
রুমানা মোর্শেদ কনকচাঁপা বলেন, ‘আমি কাজিপুরের সন্তান। কাজিপুরের মানুষ আমাকে ভালোবাসেন। আমি যুবসমাজকে দক্ষ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য কাজ করতে চাই।’ তিনি আরো বলেন, ‘আমার প্রতিপক্ষ একজন বর্ষীয়ান রাজনীতিবিদ। তার সঙ্গে ভোটে লড়াই করাও গৌরবের।’

অন্য দিকে রোমানা মাহমুদ নারীসমাজের উন্নয়নে কাজ করে যেতে চান। নির্বাচনের পরিবেশ আগের নির্বাচনের (২০০৮) চেয়ে ভালো নয় উল্লেখ করে তিনি বলেন, প্রশাসনের উচিত সব দলের জন্য সমান সুযোগ তৈরি করা। সিরাজগঞ্জের নারীসমাজসহ আপামর ভোটার আগামী নির্বাচনে তাকেই বেছে নেবেন বলে আশা তার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
নাম প্রকাশে অনিচ্ছুক ৩ ডিসেম্বর, ২০১৮, ২:২১ এএম says : 0
must be failure in election.
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ৩ ডিসেম্বর, ২০১৮, ২:২১ এএম says : 0
প্রেমিকার ভালোবাসা আর মায়ের ভালোবাসা যেমন এক নয়, তেমনি কন্ঠশিল্পী/সেলিবেটি হিসাবে ভালোবাসা আর ভোটের ভালোবাসা এক নয়।
Total Reply(0)
Robin Rime ৩ ডিসেম্বর, ২০১৮, ২:২৪ এএম says : 0
বাংলাদেশ বিএনপি যাকে মনোয়ন দেবে তার হয়ে আমরা কাজ করবো শুধু শুধু আমাদের মাজে বিভ্রান্তি ছড়িয়ে লাভ কি? লক্ষ একটাই ধানের শীষের যয়,দল আপনাকে সঠিক মূল্যায়ন দেইনি বলে রাগ করে বসে থাকাটা বোকামি, আপনি আবার প্রমান করুন আপনি অভিমানী কিন্তু বেইমান নয় জিয়ার আদর্শ সৈনিক আপনি
Total Reply(0)
Saiful Islam ৩ ডিসেম্বর, ২০১৮, ২:২৫ এএম says : 0
গণতন্ত্রের মাতার মুক্তির সংগ্রামে , প্রার্থী কে হবে আর কে হয়নি, তা ধরে না রেখে মান-অভিমান ভুলে ‘ধানের শীষ’ প্রতীকের জয়ের লক্ষ্য স্থির করতে হবে।আওয়ামীলীগের প্রতীক রাষ্ট্রীয় বাহিনী আর বিএনপির প্রতীক গণজাগরণ।
Total Reply(0)
Ziaur Rahman ৩ ডিসেম্বর, ২০১৮, ২:২৫ এএম says : 0
Alhamdulillah, Congratulations, Go ahead madam
Total Reply(0)
খানমরিচ ইউনিয়ন ছাত্রদল ৩ ডিসেম্বর, ২০১৮, ২:২৬ এএম says : 0
নৌকার উপর পা দিয়েই এবার কনকচাপা ধানের শীষ নিয়ে আসবে ইনশাআল্লাহ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন