শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন বিশ্ব নেতারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৮, ৮:৩২ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী লি কেকিয়াং, ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক ও প্রধানমন্ত্রী লোটে শেরিং, ফিলিস্তিন প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।
ইহসানুল করিম জানান, ভারতের প্রধানমন্ত্রী সোমবার সকালে শেখ হাসিনাকে ফোন করেন। মোদি আশা করেন, দুই দেশের মধ্যে সুসম্পর্ক অব্যাহত থাকবে। বাংলাদেশের বর্তমান সরকার যে অর্থনৈতিক ও সামাজিক সংস্কার করছে, তা আরও জোরদার হবে। তিনি আশা প্রকাশ করেন, ভারতের সঙ্গে বাংলাদেশের ঐতিহাসিক সম্পর্ক আরও জোরদার হবে।
ঢাকায় চীনের রাষ্ট্রদূত ঝ্যাং ঝু দুপুরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন। এসময় তিনি শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা প্রকাশ করেন। একই সঙ্গে শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে তার ভিশন-২০২১ রূপকল্প বাস্তবায়ন হবে এবং ওই সময়ের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রদূত। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে একটি নৌকার রেপ্লিকাও তুলে দেন।
পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলা ও ইংরেজি ভাষায় এক টুইট বার্তায় অভিনন্দন জানিয়ে লিখেছেন, ‘বাংলাদেশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের জন্য শেখ হাসিনাজি কে জানাই অভিনন্দন।’
ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জাতীয় সাধারণ সম্পাদক রাম মাধবও ফোনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে শুভেচ্ছা জানিয়েছেন। রাম মাধব আওয়ামী লীগের সব নেতা-কর্মীকে অভিনন্দন জানান।
উল্লেখ্য, রোববার অনুষ্ঠিত ভোটের ২৯৮টি আসনের বেসরকারি ফলাফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এতে ২৫৯টি আসন পেয়েছে আওয়ামী লীগ। এইচ এম এরশাদের জাতীয় পার্টি (জাপা) পেয়েছে ২০টি আসন। বিএনপি পেয়েছে ৫টি আসন। ওয়ার্কার্স পার্টি তিনটি আসন পেয়েছে। জাসদ পেয়েছে ২টি আসন। বিকল্পধারা দুটি আসন পেয়েছে। গণফোরাম পেয়েছে দুটি আসন। তরিকত ফেডারেশন ও জেপি পেয়েছে একটি করে আসন। স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন তিনটি আসন। এমনকি মহাজোটের শরিকদের জয়লাভ করা আসনসহ আওয়ামী লীগের নেতৃত্বে জিতে আসা মোট আসন সংখ্যা ২৮৮টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Mohammed Kowaj Ali khan ৩১ ডিসেম্বর, ২০১৮, ৯:৪১ পিএম says : 0
অসভ্যরা অসভ্যকে অভিনন্দন জানাইতেছে।
Total Reply(0)
jack ali ৩১ ডিসেম্বর, ২০১৮, ১০:১২ পিএম says : 0
???? All the garlic's are same ----they are a single nation????????????
Total Reply(0)
রাফী ১ জানুয়ারি, ২০১৯, ১:২৪ এএম says : 0
চিন ভারত অভিনন্দন জানানোর নেপত্যে রয়েছে স্বার্থসিদ্ধ ব্যাপারস্যাপার। আর আমরা বাংগালী...
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন