শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জন্মদিনে মাঠে ফিরলেন সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ৫:১৪ পিএম

জীবনের ইনিংসে পূর্ণ হলো ৩২ বছর। নিজের জন্মদিনে সাকিব আল হাসান পেলেন আরেকটি স্বস্তির খবর। জায়গা পেয়েছেন আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের প্রথম ম্যাচের একাদশে। আঙুলের চোট কাটিয়ে এই ম্যাচ দিয়েই মাঠে ফিরছেন বাংলাদেশের অলরাউন্ডার। ফেরার ম্যাচে ইডেন গার্ডেনসে ম্যাচ শুরুর ঘণ্টা বাজানোর সম্মানও পেয়েছেন সাকিব।

এবারের আইপিএলের দ্বিতীয় ম্যাচে রোববার কলকাতায় সাকিবের পুরোনো দল কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হয়েছে হায়দরাবাদ। সাকিবের সঙ্গে হায়দরাবাদের একাদশে অন্য তিন বিদেশি ক্রিকেটার ওপেনার ডেভিড ওয়ার্নার, কিপার ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ও লেগ স্পিনার রশিদ খান।

রিপোর্টটি লেখা পর্যন্ত ৭ ওভার শেষে কোন উইকেট না হারিয়ে ৬২ রান তুলেছে হায়দরাবাদ। ২৫ বলের ঝড় তুলে ৪০ রান নিয়ে খেলে যাচ্ছেন ওয়ার্নার, তাকে সঙ্গ দেয়া বোয়ারস্টোর ঝুলিতে ১৮ রান।

গত ৮ ফেব্রুয়ারি বিপিএলের ফাইনালে ব্যাটিংয়ের সময় আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। সেই চোটের কারণে যেতে পারেননি নিউজিল্যান্ড সফরে। সেই সময় তৃতীয় টেস্টে খেলার সম্ভাবনা আছে বলা হলেও পরে সেটি থেকেও ছিটকে যান।

পুনবার্সন প্রক্রিয়া শেষে কদিন আগে পুরো ফিট হয়ে ওঠেন। এরপরই আইপিএল খেলার ছাড়পত্র পান বিসিবি থেকে। তবে এই টুর্নামেন্ট চলার সময় ফিটনেস নিয়ে নিয়মিত বিসিবির সঙ্গে যোগাযোগ রাখতে হবে সাকিবের।

বল টেম্পারিংয়ের কারণে নিষিদ্ধ থাকার পর এই ম্যাচ দিয়ে আইপিএলে ফিরছেন ওয়ার্নারও। গত মৌসুমে নিষিদ্ধ থাকায় অস্ট্রেলিয়ান ওপেনারকে পায়নি হায়দরাবাদ। ২০১৬ আসরে এই ওয়ার্নারের নেতৃত্বেই শিরোপা জিতেছিল হায়দরাবাদ।

ওয়ার্নার না থাকায় গতবার নেতৃত্ব দেন কেন উইলিয়ামসন। নিউ জিল্যান্ড অধিনায়ক নেতৃত্বে নজর কাড়েন হায়দরাবাদের হয়েও। তাই ওয়ার্নার ফিরলেও এই মৌসুমে অধিনায়ক উইলিয়ামসনই। তবে সাকিবের ফেরার ম্যাচে চোটের কারণে খেলতে পারছেন না উইলিয়ামসন। এই ম্যাচে নেতৃত্ব দিচ্ছেন ভুবনেশ্বর কুমার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ম নাছিরউদদীন শাহ ২৪ মার্চ, ২০১৯, ৯:২০ পিএম says : 0
সাকিব আল হাসান তোমার জন্মদিন মোবারক ফুলেল সুভেচ্ছা। বিশ্ব ক্রিকেটের বরন্য রাজপুত্র। বিশ্বের ক্রিকেটের সেরা অলরাউন্ডার এই রাজকীয় তারকা। বিশ্ব দরবারে আমরা বাংলাদেশীরা গর্বের সাথে তোমার নাম নিতে পারি। অনেক অনেক দিন ক্রিকেটের রার্জে দারা বাহিক ভাবে বেচে থাক। বিধাতার কাছে প্রার্থনা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন