ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

খেলাধুলা

মুম্বাইকে হারিয়ে টিকে রইল কলকাতা

আইপিএল টি-২০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১:০১ এএম

আইপিএলে টিকে থাকতে রবিবার জিততেই হতো কলকাতা নাইট রাইডার্সকে। এবারের আসরে সর্বোচ্চ দলীয় স্কোরের পর ৩৪ রানে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে সেরা চারে থাকার আশা বাঁচিয়ে রাখলো তারা।

১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ‍উঠে এসেছে কলকাতা। আর ১৪ পয়েন্ট নিয়ে তিনে মুম্বাই।

রোববার রাতের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে শুভমান গিল, ক্রিস লিন ও আন্দ্রে রাসেলের ঝড়ো ফিফটিতে মাত্র ২ উইকেটে ২৩২ রান করে কলকাতা। জবাবে হার্দিক পান্ডিয়া ব্যাটিং তাণ্ডব চালালেও তা যথেষ্ঠ ছিল না, ৭ উইকেটে ১৯৮ রানে থামে মুম্বাই।

ইডেন গার্ডেন্সে শুরু থেকে বোলারদের ওপর চড়াও হন গিল ও লিন। পাওয়ার প্লের প্রথম ৬ ওভারে ৫০ রান করা এই জুটি থামে ৯.৩ ওভারে। ৯৬ রানের জুটি গড়েন দুই ওপেনার।

২৭ বলে ৭ চার ও ২ ছয়ে এই মৌসুমে চতুর্থ হাফসেঞ্চুরি করার দুই বল পরই আউট হন লিন। তার ২৯ বলে ৫৪ রানের ইনিংসে ছিল ৮ চার ও দুটি ছয়।

এরপর গিল আরেকটি দুর্দান্ত জুটি গড়েন রাসেলকে নিয়ে। দুজনে মিলে ৬২ রান যোগ করেন স্কোরবোর্ডে। ৩২ বলে চারটি চার ও দুটি ছয়ে হাফসেঞ্চুরি করেন গিল। এই ১৯ বছর বয়সী ভারতীয় ওপেনার থামেন ৭৬ রান করে। ৪৫ বল খেলে ছয়টি চার ও চারটি ছয় মারেন তিনি।

তবে দুই ওপেনারকে ছাপিয়ে ইনিংস সেরা পারফর্ম করেন রাসেল। ৩০ বলে তিন চার ও পাঁচ ছয়ে ঝড়ো হাফসেঞ্চুরি হাঁকান ক্যারিবিয়ান তারকা। কলকাতা অধিনায়ক দিনেশ কার্তিককে নিয়ে শেষ বল পর্যন্ত টিকে ছিলেন তিনি। তার ৪০ বলে ৮০ রানের অপরাজিত ইনিংসে ছিল ৬ চার ও ৮ ছয়। ১৫ বলে খেলছিলেন কার্তিক।

ব্যাট হাতে দুরন্ত রাসেল বোলিংয়েও ছিলেন বিধ্বংসী। তার আঘাতে ৫৮ রানে ৪ উইকেট হারায় মুম্বাই। এরপর হার্দিকের সঙ্গে ৬৩ রানের জুটি গড়ে প্রতিরোধ গড়েন কিয়েরন পোলার্ড। তিনি ২১ রানে আউট হলে হার্দিকের সঙ্গে ক্রুনাল পান্ডিয়া লড়াই করেন।

দুই ভাইয়ের এই ঝড়ো ৬৪ রানের জুটি ভাঙে হার্দিকের বিদায়ে। মাত্র ৩৪ বলে ৬ চার ও ৯ ছয়ে ৯১ রান করেন তিনি। ক্রুনাল ইনিংসের দুই বল বাকি থাকতে ২৪ রানে আউট হন।

কলকাতার জয়ে দুটি উইকেট নেন রাসেল। অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরা হন ক্যারিবিয়ান। সুনীল নারিন ও হ্যারি গার্নিও সমান দুটি করে উইকেট পান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Juwel rana ২৯ এপ্রিল, ২০১৯, ৯:৫৯ এএম says : 0
All over the best is hardik pandya
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন