সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বন বিভাগের কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল সুন্দরবন রক্ষায় কঠোর নিরাপত্তা

কয়রা (খুলনা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ১২:০৫ এএম

 পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে সুন্দরবন পশ্চিম বিভাগের খুলনা রেঞ্জের বনজসম্পদ রক্ষায় নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা। ইতোমধ্যে বন বিভাগ থেকে বিভিন্ন স্টেশন ও টহল ফাঁড়ির কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এ ছাড়া এখন থেকে শুরু করে ঈদের পরেও বন বিভাগের বিশেষ টিম স্মাট বার্হিনী সার্বক্ষনিক পেট্রোল চালিয়ে যাবে।

বন বিভাগ সূত্রে জানা গেছে, সুন্দরবনের হরিন শিকার, অবৈধভাবে গাছ কাটা এবং জেলেদের নিকট থেকে বনদস্যুদের চাঁদা আদায়রোধে গত রোববার বেলা ১১ টায় খুলনা রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ বিশেষ টিম গঠন করে টহল জোরদারসহ প্রত্যেক স্টেশন কর্মকর্তার সমন্বয়ে টহল কার্যক্রম অব্যাহত রাখার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

খুলনা রেঞ্জের সহকারি বন সংরক্ষক(এসিএফ) মোঃ আবু সালেহ এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বানিয়াখালি ষ্টেশন কর্মকর্তা মোঃ মাহফুজুল হক, কাশিয়াবাদ স্টেশন কর্মকর্তা মো. সুলতান মাহমুদ টিটু, কালাবগি স্টেশন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন,নলিয়ান স্টেশন কর্মকর্তা মো. রেজাউল করিম, সুতারখালি স্টেশন কর্মকর্তা মো. অবু দাউদ,হডডা টহল ফাঁড়ির ওসি আ. ছাত্তারসহ বিভিন্ন টহল ফাঁড়ির কর্মরত ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খুলনা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) মো. আবু সালেহ বলেন, ইতিমধ্যে ঈদুল ফেতরকে সামনে রেখে বিভিন্ন ষ্টেশন ও টহল ফাঁড়িতে কর্মরত বন বিভাগের স্টাফদের ছুটি বাতিল করা হয়েছে টহল কার্যক্রম পরিচালনার জন্য। তাছাড়া বিশেষ টিমের পাশাপাশি রাত- দিন বিভিন্ন স্টেশন ও টহল ফাঁড়ি সমন্বয়ে গঠিত টিম সুন্দরবনের বিভিন্ন এলাকায় টহলকার্যক্রম চালানো হবে। লোকালয়ে সিপিজি সদস্যরা সার্বক্ষনিক যাতে টহল কার্যক্রম চালায় সে জন্য তিনি নিদের্শনা দেওয়া হয়েছে। এ ছাড়া সম্পদ রক্ষায় কোস্টগার্ড, পুলিশসহ অন্যান্য আইনশৃংখলা বাহিনীর সদস্যরা সার্বিক তত্ববধানে থাকবেন বলে তিনি জানান। সুন্দর বন পশ্চিম বন বিভাগের ডিএফও মো. বশিরুল আল মামুন বলেন, সুন্দরবনের নিরাপত্তা বজায় রাখতে ইতোমধ্যে ঈদের ছুটি বাতিল করা হয়েছে বন বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারিদের। এ ছাড়া তিনি নিজেও টহল কার্যক্রম চালাবে বলে জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন