ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

বিনোদন প্রতিদিন

সেল রিপোর্টে ‘নোলক’ এবং ‘পাসওয়ার্ড’র প্রতিদ্বন্দ্বিতা

সবুজ পারভেজ | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ৬:৫৩ পিএম | আপডেট : ৭:৩১ পিএম, ৯ জুন, ২০১৯

এবার ঈদুল ফিতরে মুক্তি পেয়েছে তিনটি ছবি। এরমধ্যে শাকিব খান অভিনীত শাকিব সনেট পরিচালিত ‘নোলক’ এবং মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ রয়েছে দর্শকদের আলোচনায়। ঢালিউড কিং শাকিব খানের সঙ্গে ‘নোলক’-এ অভিনয় করেছেন চিত্রনায়িকা ববি। অন্যদিকে ‘পাসওয়ার্ড’-এ শাকিবের বিপরীতে ছিলেন সংবাদ পাঠিকা চিত্রনায়িকা শবনম বুবলী। বিগত এক দশকেরও বেশি সময় ধরে ঈদ মানেই যেন শাকিবের ছবি। আর সে কারণেই হয়তো এবার ঈদেও তার অভিনীত ছবি দুইটিই ছিলো দর্শকদের আলোচনার শীর্ষে। তবে আলোচনার পাশাপাশি সমালোচনাও কম হচ্ছে না। ছবির চেয়ে ছবির নায়ক শাকিব খানের বিরুদ্ধেই জোর সমালোচনায় মেতে উঠেছেন চলচ্চিত্রপ্রেমীরা। কারণ নিজের অভিনীত দুইটি ছবির মধ্যে একটির প্রচারণায় মোটেও দেখা যায়নি তাকে।

এর কারণও রয়েছে, অভিনয়ের পাশাপাশি যৌথ ভাবে ‘পাসওয়ার্ড’-এর প্রযোজকের আসনটিও ছিল অভিনেতার দখলে। আর সে কারণেই হয়তো অভিনয় করা স্বর্তেও অন্য প্রযোজকের লগ্নিকৃত ছবি ‘নোলক’-এর প্রচারণায় হাজির হননি শাকিব। যদিও চুক্তি অনুযায়ী ‘নোলক’-এর প্রচারণায় দশ দিন সময় দেওয়ার কথা ছিল খান সাহেবের। কিন্তু বাস্তবতা বড়ই ভিন্ন। টাকার নেশায় ঢাকাই ছবির সুপারস্টার ভুলেই গিয়েছেন সেই চুক্তি। তবে বিষয়টি নিয়ে তেমন কোনো আক্ষেপই নেই ‘নোলক’-এর প্রযোজক পরিচালক শাকিব সনেটের। কারণ অতীতেও শাকিবের এমন আচরণ লক্ষ করেছেন বলে জানিয়েছেন। নির্মাতার আক্ষেপ না থাকলেও দর্শকরা সেটা মানতে পারছেন না। বাংলা চলচ্চিত্রপ্রেমী দর্শকরা নানা ভাবে প্রকাশ করছেন শাকিব নিজেই নিজের প্রতিদ্বন্দ্বিতা করেছেন। দর্শকদের এই মন্তব্যের প্রমাণ মিলেছে প্রেক্ষাগৃহ বুকিংয়েও।

জানা গিয়েছে প্রেক্ষাগৃহের মালিকদের হুমকি দিয়ে নিজের প্রযোজিত ছবি ‘পাসওয়ার্ড’ গেলাতে বাধ্য করেছেন শাকিব। নাম প্রকাশে অনিচ্ছুক দেশের বড় বড় প্রেক্ষাগৃহের বেশ কয়েকজন হল মালিক কথা বলেছেন ইনকিলাবের সঙ্গে। তাদের সবারই একই ধরনের অভিযোগ। ভবিষ্যতে তার অভিনীত ছবি না দেওয়ার হুমকি দিয়ে ‘পাসওয়ার্ড’ চালাতে বাধ্য করেছেন শাকিব। জানা গিয়েছে ১৭১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাকিব প্রযোজিত এবং অভিনীত ‘পাসওয়ার্ড’। কিন্তু সেল রিপোর্ট কি বলছে? বড় প্রেক্ষাগৃহ দখল করে কতোটুকু লাভবান হয়েছেন সুপারস্টার? অন্যদিকে ‘নোলক’-এর নায়িকা ইয়ামিন হক ববির একার প্রচারণায় কতোটুকু সফলতার বিজ বুনতে পেরেছেন নতুন প্রযোজক সেটাই এখন দেখার বিষয়। যদিও ‘নোলক’ মুক্তিতে শাকিবের হুমকির মুখে নতুন প্রযোজক বাজি ধরেছেন এটা পরিস্কার। ‘পাসওয়ার্ড’-এর সন্ত্রাসী কর্মকান্ডের মাঝে ৭৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ববির ‘নোলক’।

ইনকিলাবের অনুসন্ধানে এরইমধ্যে উঠে এসেছে দুই ছবির সেল রিপোর্ট। এক নজরে দেখে নিন আলোচিত এই দুই ছবির কিছু প্রেক্ষাগৃহের আয়। ঢাকার অভিসারে ‘নোলক’ আয় করেছে সাড়ে তির লক্ষ টাকা। আনন্দতে দুই লক্ষ ছাড়িয়েছে ছবিটির আয়। পূরবীতে আয় হয়েছে প্রায় তিন লক্ষ টাকা। এছাড়া স্টার সিনেপ্লেক্স এবং ব্লকবাস্টারে মুক্তির প্রথম দিন থেকেই ছবিটি ছিল হাউজফুল। ঢাকার বাইরে ছবিটি জয়দেবপুরের বর্ষায় আয় করেছে সাড়ে ছয় লক্ষ টাকা। চট্রগ্রামের সিনেমা প্লেসে আয় করেছে দেড় লক্ষ টাকা। এছাড়া চট্রগ্রামের সিলভার স্ক্রীনেও ছবিটির আয় বেশ ভালোই হয়েছে বলে জানা গিয়েছে। সিরাজগঞ্জের সাগরিকা হলে ‘নোলক’-এর আয় হয়েছে প্রায় তিন লক্ষ টাকা। মাগুরার পূবার্সা হলে ছবিটির আয় ছাড়িয়েছে দুই লক্ষ টাকারও বেশি।
অন্যদিকে শাকিব খান প্রযোজিত ‘পাসওয়ার্ড’ ঢাকার শ্যামলী সিনেমাতে আয় করেছে সাড়ে তিল লক্ষ টাকা। এশিয়াতে আয় করেছে প্রায় দুই লক্ষ টাকার মতো। মধুমিতার আয়ও কিছুটা ভালো। রাজমনিতে আয় করেছে দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা। শাহিন হলে আয় হয়েছে প্রায় দুই লক্ষ টাকা। বিডিআরে আয় হয়েছে দেড় লক্ষ টাকা। মুক্তিতেও আয় হয়েছে দেড় লক্ষ টাকা। পূনমে আয় হয়েছে দুই লক্ষ টাকা। এদিকে চট্রগ্রামের সব থেকে বড় প্রেক্ষাগৃহ আলমাসে আয় হয়েছে বেশ ভালোই। এছাড়া পুরো সিলেট জুড়ে নন্দিতা এবং বিজেপি নামের দুইটি প্রেক্ষাগৃহ রয়েছে। দুইটি প্রেক্ষাগৃহেই মুক্তি দেওয়া হয়েছে ‘পাসওয়ার্ড’। কিন্তু অন্যান্য ঈদের থেকে এবারের ঈদের ছবির ব্যবসায় ধস নেমেছে ওই প্রেক্ষাগৃহ দুইটিতে। তবে সোনার ডিম পাড়া হাস বলা হয় যশোরের মনিহার এবং টঙ্গীর চম্পাকলিকে। ওই প্রেক্ষাগৃহ দুইটিতে বেশ ভালোই ব্যবসা করছে ‘পাসওয়ার্ড’। যশোরের মনিহারে ইতোমধ্যেই প্রায় ছয় লক্ষ টাকা ছাড়িয়েছে ছবিটির আয়।
এদিকে আগামী সপ্তাহে শাকিব ববি অভিনীত ‘নোলক’-এর প্রেক্ষাগৃহের সংখ্যা বেড়ে ৭৭ থেকে প্রায় ৯০টিতে দাঁড়াবে। তবে প্রেক্ষাগৃহ ধরে রাখতে ব্যর্থ হচ্ছেন শাকিব বুবলীর ‘পাসওয়ার্ড’। দ্বিতীয় সপ্তাহে ‘পাসওয়ার্ড’ মুক্তিপ্রাপ্ত বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে দেখানো হবে ‘নোলক’।

ভিডিওতে দেখে নিন ‘নোলক’ উপভোগকারী দর্শকদের প্রতিক্রিয়া: লিঙ্ক

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Amzad Hossain ১২ জুন, ২০১৯, ৫:০৫ পিএম says : 0
আল্লাহ!! কি মিথ্যা কথা।
Total Reply(0)
Aminul Islam ১৬ জুন, ২০১৯, ৯:৫৭ পিএম says : 0
সব মিথ্যা।উল্টো আরও কমে গেছে
Total Reply(0)
Aminul Islam ১৬ জুন, ২০১৯, ৯:৫৭ পিএম says : 0
সব মিথ্যা।উল্টো আরও কমে গেছে
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন