ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

ব্যবসা বাণিজ্য

টানা ঊর্ধ্বমুখিতার পতন পুঁজিবাজারে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৯, ১২:০৪ এএম

 ঈদের আগে পাঁচ কার্যদিবস এবং ঈদের পর তিন কার্যদিবস টানা ঊর্ধ্বমুখী থাকার পর গতকাল দরপতন হয়েছে। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সবকটি মূল্যসূচক কমেছে। সেই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ। এদিন ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ৬ পয়েন্ট কমে ৫ হাজার ৪৬৯ পয়েন্টে দাঁড়িয়েছে। অন্য দু’টি সূচকের মধ্যে ডিএসইর-৩০ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৯১৭ পয়েন্টে উঠে নেমে গেছে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ২৪১ পয়েন্টে।

মূল্যসূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম। ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১১৬ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ১৯৫টির এবং দাম অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ১৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০ হাজার ১৪০ পয়েন্টে। বাজারটিতে লেনদেন হয়েছে ২২ কোটি ১৪ লাখ টাকার। লেনদেন অংশ নেওয়া ২৫৬টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৮১টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন