ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নয়ন বন্ডদের অবৈধভাবে সাহায্য করেছে আইনশৃঙ্খলা বাহিনী- সেলিমা রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ৫:০০ পিএম

দীর্ঘদিন ধরে অপরাধ সংঘটিত করে আসলেও নয়ন বন্ডদের গ্রেফতার না করে তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনী সাহায্য করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। তিনি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে প্রশ্ন রেখে বলেন, বরগুনার ‘০০৭ নয়ন বন্ডে’র বিরুদ্ধে কেনো আইনশৃঙ্খলা বাহিনী এতোদিন ব্যবস্থা নেয়নি। বরগুনায় ‘০০৭ নয়ন বন্ড’ যে প্রকাশ্য রাজপথে কুপিয়ে হত্যা করে তাÐব দেখিয়েছে, এটি তো তাদের প্রথম অপরাধ না। এই নয়ন বন্ড অনেকদিন যাবত অপরাধ সংগঠিত করছিলো। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী তাদেরকে গ্রেপ্তার করে নাই। বরং তাদেরকে অবৈধভাবে সাহায্য করেছিলো।

শনিবার (২৯ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মহিলা দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, আজকে আইনশৃঙ্খলা বাহিনী সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। কারণ বাংলাদেশে বর্তমান অবৈধ সরকার যারা নির্বাচন করেছে, যারা নির্বাচনে জোর করে ক্ষমতা দখল করেছে, আজকে অবৈধভাবে সংসদ চালাচ্ছে, তারা বর্তমানে অবৈধ কর্মকাÐ কন্ট্রোল করতে পারছে না। তিনি বলেন, বিশ্বজিকেও রাস্তায় কুঁপিয়ে হত্যা করা হয়েছিলো। তার প্রকৃত হত্যাকারী ধরা পড়ে নাই। এর বিচার কি হয়েছে আমরা বলতে পারি না। এরকম রাজীব-অভিজিত হত্যা, তানিয়া হত্যা, নুসরাত হত্যা, সাগর-রুনি হত্যাকাÐের মতো একের পর এক তাÐব ঘটে যাচ্ছে। ভয়ানক ক্ষমতার প্রভাব দুর্নীতিতে তারা এসব তাÐব চালিয়ে যাচ্ছে। এক-একটি কাÐ ঘটার পর তারা (সরকার) বলতে থাকে- কাউকে ছাড় দেয়া হবে না। কিন্তু দেখা গেছে, সমস্ত কিছু আস্তে আস্তে ইতিহাসের গহŸরে চলে যায়।

বিএনপির স্থায়ী কমিটির নতুন এই সদস্য বলেন, আজকে বাংলাদেশে কী ঘটছে? চারিদিকে অন্ধকার, ভয়ংকর আতঙ্কে সমগ্র দেশ আজকে কাঁপছে। কেনো কাঁপছে? কথা বলার স্বাধীনতা নাই, অর্থনৈতিক স্বাধীনতা নাই, ন্যায় বিচার নাই। আজকে আছে- ব্যাংক লুট, শেয়ার বাজার লুট, গুম-খুন-হত্যা, কারাগারে আবদ্ধ- এই হচ্ছে বর্তমান বাংলাদেশে চিত্র।

সেলিমা রহমান বলেন, আজকে নারী সমাজের কোনো নিরাপত্তা নাই, সমগ্র বাংলাদেশের কোনো নিরাপত্তা নাই। আজকে নারীরা, কিশোরীরা স্কুল-কলেজে যেতে ভয় পায়, শিক্ষকরা নেঁখড়ের মতো তাদের ওপর আক্রমণ চালাচ্ছে কিন্তু তাদের কোনো বিচার হচ্ছে না। এই পরিস্থিতি উত্তরণে কারাবন্দি বেগম খালেদা জিয়াকে মুক্তির লক্ষ্যে দূর্বার আন্দোলনের জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় মানববন্ধনেবক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য অর্পণা রায়, মহিলা দলের নুর জাহান ইয়াসমীন, নুরজাহান মাহবুব, এলিজা জামান, ফারজানা আখতার, আমেনা বেগম, মাসুদা খান, মিলি জাকারিয়া, তাহমিনা শাহিন, সূচনা আখতার প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন