ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রীর চিন্তা ভারতকে নিয়ে -সেলিমা রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ৬:২৫ পিএম

প্রধানমন্ত্রীর চিন্তা এবং মানবিকতা সবকিছুই ভারতকে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। তিনি বলেন, নতজানু পররাষ্ট্রনীতির কারণে সরকার বহির্বিশ্বের কাছে মাথা নত করে চলছে। তিস্তা নদীর পানির জন্য উত্তরবঙ্গ হাহাকার করছে। সেখানকার চাষাবাদ বন্ধ হয়ে গেছে, জীববৈচিত্র বিপর্যস্ত অথচ তা নিয়ে প্রধানমন্ত্রীর কোন চিন্তা নাই। তার চিন্তা ভারতকে নিয়ে। তারা খাবার পানি পাচ্ছেন না এজন্য তিনি মানবতার খাতিরে ফেনী নদীর পানি দিয়ে এসেছেন ভারতকে। সে পানি দেয়ার কারণে এদেশের জনগণের কী অবস্থা হবে, সেটার দিকে তার নজর নেই। আসলে জনগণের ওপর সরকার এক ধরনের প্রতিশোধ নিচ্ছে। সোমবার (২৫ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, প্রধানমন্ত্রী শুধু দিতেই জানেন, নিতে জানেন না। তিস্তার জন্য উত্তরবঙ্গ হাহাকার হয়ে গেছে। এটার জন্য প্রধানমন্ত্রীর কোনো ভূমিকা নেই। তার ভূমিকা পার্শ্ববর্তী দেশ ভারতকে কীভাবে খুশি করবে সে বিষয়ে। তিনি মানবতার খাতিরে ফেনী নদীর পানি দিয়ে চলে এসেছেন। সে পানি দেয়ার কারণে এদেশের জনগণের কি অবস্থা হবে, সেটার দিকে তার নজর নেই।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা আজকে বিপন্ন। ১৯৭১ থেকে ৭৫-এর যে ছবি আমরা দেখেছি, আজকেও আমরা তাই দেখছি। গণতন্ত্রকে হত্যা করে বাকশালের কায়দায় দুঃশাসন চলছে। আজকের সরকারের মুখের একমাত্র বুলি হলো উন্নয়ন।

আইন বিভাগ সরকারের সম্পূর্ণ নিয়ন্ত্রণে থাকায় বেগম খালেদা জিয়ার জামিন হচ্ছে না মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমরা জানি কেন বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে, কেন তার জামিন হচ্ছে না। তার জামিন না হওয়ার প্রধান কারণ দেশে আইনের শাসন নেই। আইন বিভাগ সম্পূর্ণভাবে চলছে সরকারের অধীনে। আর বর্তমান সরকার বাংলাদেশকে যে অন্য দেশের তাবেদার বানাতে চায় বেগম খালেদা জিয়া বাইরে থাকলে সেটি সম্ভব হবে না এজন্যও তাকে কারাগারে আটক করে রাখা হয়েছে।

বেগম সেলিমা বলেন, সরকার জানে এদেশের জনগণ কখনোই তার সরকারকে পছন্দ করে না, করবেও না। কারণ, তারা যতবারই ক্ষমতায় আসে ততবারই দেখা যায়, নারী ধর্ষণ, শিশু হত্যা, যুবক হত্যা, খুন-গুম, ব্যাংক লুট থেকে শুরু করে এমন কোনো অপকর্ম নেই যা তারা করে না। তারা ব্যাংক লুট করে, দুর্নীতি করে বাংলাদেশের অর্থনীতিকে একদম শেষ করে দিয়েছে। আজকে জনগণের পেটে লাথি মারছে। পেঁয়াজের দাম রকেটের গতিতে বাড়ছে, বিমানে করে নিয়ে আসার চেষ্টা করেও তারা সফল হয়নি। পেঁয়াজের দাম আবারও বেড়েছে।


জিয়া পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবির মুরাদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. আব্দুল কুদ্দুস প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন