ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

অভ্যন্তরীণ

আনোয়ারায় দখলমুক্ত রুস্তম হাটের ফুটপাথ

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

চট্টগ্রামের আনোয়ারায় বটতলী রুস্তমহাটে মোহছেন আউলিয়া সড়কের প্রায় আধা কিলোমিটার ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। এই ফুটপাত দখল করে দীর্ঘদিন ধরে ব্যবসা করছিলেন শতাধিক দোকানি ও হকার। গত বুধবার দুপুর ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত উপজেলা প্রশাসন এ উচ্ছেদ অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জামিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, রুস্তমহাটের মোহছেন আউলিয়া সড়কের ফুটপাত দখল করে শতাধিক দোকানি ও হকার বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসতেন। এতে পথচারীদের ফুটপাত ছেড়ে সড়কের ওপর দিয়ে চলতে হতো। তাছাড়া সড়কের দুপাশ দোকানি ও হকাররা দখল করে রাখায় গাড়িতে যাত্রী উঠা-নামা করতে গিয়ে নিত্যদিন যানজটের সৃষ্টি হতো। উচ্ছেদের ফলে এখন ফুটপাত দিয়ে স্বাচ্ছন্দে চলাচল করা যাচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জোবায়ের আহমেদ বলেন, বটতলী রুস্তমহাটের ফুটপাত দখলমুক্ত করতে বার বার অভিযান চালানোর পরেও সড়কের ফুটপাত থেকে পণ্য সরিয়ে নেননি। বেশিরভাগ হকার ফুটপাত না ছাড়ার কারণে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এ সময় রুস্তমহাটের ৬ দোকানিকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন