ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

নবাব সিরাজউদ্দৌলা শাহাদতবার্ষিকী সংখ্যা

ব্যবসার পরিবেশ নিশ্চিতে সর্বোচ্চ গুরুত্ব দেয় সরকার

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বিশ্বব্যাংক থেকে ব্যবসার জন্য আদর্শ দেশের তালিকায় প্রথম ২০-এর মধ্যে বাংলাদেশ রয়েছে। যা আগামী বছর আরো ভালো অবস্থানে যাবে। তিনি বলেন, বাংলাদেশ সরকার সবসময় ব্যবসার পরিবেশ নিশ্চিতের বিষয়টি গুরুত্বের সঙ্গে নেয়। এজাইল রেগুলেটরি ডেলিভারি ফর ইমপ্রুভড ইনভেস্টমেন্ট কমেপটিটিভনেস শীর্ষক এক কর্মশালায় গত সোমবার সালমান এফ রহমান এ কথা বলেন।
প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা জানান, আইএফসি ও বাংলাদেশ সরকার মধ্যম ও নিচু পর্যায়ের আমলাদের জন্য কর্মশালার আয়োজন করবে যাতে পরিবর্তনের সঙ্গে তারা খাপ খাইয়ে নিতে পারে। তিনি জানান, সরকার আন্তর্জাতিক মান অর্জনের লক্ষ্যে দেউলিয়া আইন পরিবর্তনের জন্য কাজ করছে। আগামি বছরের এপ্রিলের মধ্যেই এই আইন বাস্তবায়িত হবে বলে আশা প্রকাশ করেন তিনি। তিনি বলেন, ওই আইন বাস্তবায়িত হওয়ার পর আমরা উল্লেখযোগ্য উন্নতি আশা করছি।
সালমান এফ রহমান বলেন, সরকার বিনিয়োগের যে লক্ষ্য নির্ধারণ করেছিলো তা ছিলো উচ্চাভিলাষী। যদি ১০ বছর পূর্বে কেউ আমাকে বলতো যে আমরা এতো উন্নয়ন করবো তাহলে আমি তা বিশ্বাস করতাম না। মাতারবারি ও মিরসরাই অর্থনৈতিক জোন সরকারের লক্ষ্য অনুযায়ী বিনিয়োগ নিয়ে আসবে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন