বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রূপগঞ্জ, না ভিক্টোরিয়া-এগিয়ে যাবে কে?

প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

টানা ৬ ম্যাচ পর মিরপুরে ফিরছে আবাহনী ষ পাওনা নিয়ে অসন্তোষ ভিক্টোরিয়া ক্রিকেটারদের
বিশেষ সংবাদদাতা : মিরপুর একাডেমীতে আবাসন আবাহনীর, অনুশীলন করেও এখানে দলটি। অথচ, গত ১৩ ম্যাচের ৭টিতেই খেলেছে তারা বিকেএসপিতে! ২৮ মে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ম্যাচটির পূর্ব নির্ধারিত ভেন্যু মিরপুর থেকে বিকেএসপিতে ভেন্যুটি স্থানান্তরিত হওয়ার মধ্য দিয়ে শুরু আবাহনীর বিকেএসপি মিশন। লীগের প্রথম ৭ ম্যাচে মাত্র ৩ জয়ে রেলিগেশনের শংকা ভর করা দলটি এই বিকেএসপিতে লীগের প্রথম পর্বের শেষ ৪টি ম্যাচের সব ক’টিতে জিতে সুপার লীগে। সুপার লীগে মোহামেডানকে ছিন্ন ভিন্ন করে এখন সেই আবাহনীই শিরোপা পুনরুদ্ধারের কক্ষপথে। টানা ৬ ম্যাচ পর বিকেএসপি থেকে আজ আবাহনী ফিরছে হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। প্রতিপক্ষ ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। লীগের প্রথম পর্বের দেখায় ফতুল্লায় আবাহনীর ৯ রানের জয়ে আম্পায়ারদের পক্ষপাতের অভিযোগ এনেছেন ভিক্টোরিয়া সভাপতি নেছারউদ্দিন আহমেদ কাজল। সেই থেকে প্রিমিয়ার ডিভিশণ ক্রিকেট লীগে একটার পর একটা ম্যাচে প্রভাবিত আম্পায়ারিংয়ের অভিযোগ। সুপার লীগের তৃতীয় রাউন্ডের এই ম্যাচটি আজ দু’দলের জন্যই গুরুত্বপূর্ণ। আজ জিতলে প্রথম পর্বে ৯ রানে হারের বদলা নিয়ে শিরোপার কক্ষপথে ফিরতে পারবে ভিক্টোরিয়া। অন্যদিকে ভিক্টোরিয়াকে ফিরতি ম্যাচেও হারিয়ে শিরোপার কক্ষপথে থাকার অঙ্গীকার আবাহনীর।
মিরপুর যে দল জিতবে, শিরোপা লড়াইয়ে এগিয়ে যাবে সে দল। এমন একটি সমীকরণের সামনে দাঁড়িয়ে পক্ষপাতমূলক আম্পায়ারিংয়ের শংকা আর একবার করতে হচ্ছে ভিক্টোরিয়াকে। লীগের প্রথম পর্বে ফতুল্লায় সাকলায়েন সজীবের কোমর সমান উঁচু ডেলিভারীতে অন্যায়ভাবে সোহরাওয়ার্দি শুভ’কে এলবিডাবøু’তে ফিরিয়ে দেয়ার দৃশ্যটি বার বার চোখের সামনে ভেসে উঠছে ভিক্টোরিয়া ক্রিকেটারদের। তবে আম্পায়ারিং নিয়ে আগে-ভাবে দুশ্চিন্তার পক্ষপাতী নন সোহরাওয়ার্দি শুভ Ñ ‘আগের ম্যাচে যা হয়েছে মনে হয় না কালকের ম্যাচে তেমন কিছু করবে। তাই আম্পায়ারিং নিয়ে ভাবছি না। আমরা নিজেদের খেলার দিকে মনোযোগ দিচ্ছি। কালকের ম্যাচ জিততে পারলে এগিয়ে যেতে পারবো। আমরা সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। আশা করি দলের সবাই তাদের সেরাটা দিতে পারবে এবং জয় ছিনিয়ে আনতে পারবে।’
এদিকে সর্বশেষ ম্যাচে রূপগঞ্জের বিপক্ষে ম্যাচের আগে বকেয়া পাওনার দাবিতে ভিক্টোরিয়া ক্রিকেটাররা একজোট হয়ে বিসিবি সিইও’র কাছে নালিশ জানাবেন বলে অবস্থান নিয়েও শেষ পর্যন্ত ক্লাব সভাপতির আশ্বাসে নমনীয় হয়েছে। তবে পেমেন্টের দাবিটা পূরণ না হওয়ায় আবাহনীর বিপক্ষে সুপার লীগে নিজেদের তৃতীয় ম্যাচকে সামনে রেখেও দুর্ভাবনা ভর করেছে ক্রিকেটারদের। দলটির অধিনায়ক নাদিফ চৌধুরীর কথায় সে আভাসই পাওয়া গেছেÑ ‘আমরা পেশাদার ক্রিকেটার। পেমেন্ট ঠিকমতো না পেলে পারফরমেন্সে তো একটু প্রভাব পড়বেই।’ প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ ম্যাচে রূপগঞ্জের কাছে হেরে পয়েন্ট তালিকার শীর্ষস্থান থেকে অবনমন হওয়ায় অবশ্য সিরিয়াস দলটির ক্রিকেটাররা। প্রতিশ্রæত পেমেন্ট না পেলেও অনুশীলনে ক্রিকেটারদের অভিব্যক্তিতে তা বোঝার উপায় নেই।
আবাহনী-ভিক্টোরিয়া যেখানে শিরোপার কক্ষপথে থাকার লড়াইয়ে অবতীর্ণ, সেখানে বিকেএসপিতে গত ম্যাচে আবাহনীর কাছে ২৬০ রানে হারের লজ্জায় নিজেদেরকে যেনো গুটিয়ে ফেলেছে মোহামেডান। ছেড়ে দিয়েছে বিদেশী ক্রিকেটার তিসারা পেরেরাকে। বিদেশী ক্রিকেটারহীন এই দলটি শিরোপা লড়াইয়ে ফেরার আশা যেনো ছেড়েই দিয়েছে। স্থানীয়দের নিয়ে আজ দলটি ফতুল্লায় অবতীর্ণ হচ্ছে প্রাইম দোলেশ্বরের সঙ্গে। খুব ভাল সময় যাচ্ছে না প্রাইম দোলেশ্বরের। ২ রাউন্ড হাতে রেখে সবার আগে সুপার লীগ নিশ্চিত করে ওই রাউন্ডের শেষ ২ ম্যাচ এবং সুপার লীগের এক ম্যাচ হেরে যাওয়ায় এখন অনেকটাই ব্যাকফুটে। তবে এখান থেকে নাটকীয়ভাবে ঘুরে দাঁড়ানোর ছক আঁকছেন দলটির কোচ মিজানুর রহমান বাবুলÑ ‘সুপার লীগে আমাদের ২টি ম্যাচ হয়েছে, যার মধ্যে একটি আবাহনীর বিপক্ষে। যার ফলাফল এখনও আমরা পাইনি। আর গত ম্যাচ আমরা হেরে গেছি। যেহেতু শুরু থেকেই বলে আসছি আমরা চ্যাম্পিয়নশিপ লড়াই করছি। শেষ ম্যাচটা হেরে আমাদের অবস্থান কিছুটা দুর্বল হয়েছে, তবে পরের তিন ম্যাচ জিতলে আমরা আবার শীর্ষে চলে আসবো।’ তবে হঠাৎ ছন্দপতন হওয়া মোহামেডানের সঙ্গে অবতীর্ণ হয়েও সতর্ক প্রাইম দোলেশ্বর কোচ বাবুলÑ ‘একটি দল যখন হারতে থাকে তখন দেয়ালে পিঠ ঠেকে গেলে তারা কঠিন লড়াই করে। আবার মানসিকভাবে বিধ্বস্তও হতে পারে। আসলে এগুলো ভেবে কাজ নেই। আমাদের জয়ের জন্য ভালো ক্রিকেট খেলতে হবে।’
এদিকে বিকেএসপিতে আজ প্রাইম ব্যাংককে পাচ্ছে লিজেন্ডস অব রূপগঞ্জ। সুপার লীগে টানা ২ জয়ে পয়েন্ট তালিকায় এককভাবে শীর্ষে ওঠা লিজেন্ডস অব রূপগঞ্জ শিরোপার কক্ষপথে। আজ প্রাইম ব্যাংকের হার্ডল পেরুলেই শিরোপার কক্ষপথে আর এক ধাপ এগিয়ে যাবে দলটি। অন্যদিকে শিরোপা লড়াইয়ে টিকে থাকতে আজ রূপগঞ্জের বিপক্ষে জয়ের বিকল্প নেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংকের। বিকেএসপির ছোট মাঠে রান রেট বাড়িয়ে নেয়ার পরীক্ষাও দিতে হচ্ছে দল দু’টিকে। সুপার লীগের তৃতীয় রাউন্ডে নিরপেক্ষ আম্পায়ারিংয়ের নিশ্চয়তা যে কাম্য দলগুলোর। নানা সমালোচনায় জর্জরিত সিসিডিএম এবং আম্পায়ার্স কমিটির সামনে বড় চ্যালেঞ্জ এটাই।

সুপার লীগের ৬ দলের পয়েন্ট তালিকা
ক্লাব ম্যাচ জয় হার টাই পয়েন্ট নে.রা.রে
লিজেন্ডস অব রূপগঞ্জ ১৩ ৮ ৪ ২ ১৮ +০.৩৬৮
ভিক্টোরিয়া স্পোর্টিং ১৩ ৮ ৪ ১ ১৭ +০.৩৩৪
আবাহনী লি. ১২ ৮ ৪ - ১৬ +০.৭৭৯
প্রাইম দোলেশ্বর ১২ ৭ ৫ - ১৪ +০.২৭০
প্রাইম ব্যাংক ১২ ৭ ৬ - ১৪ +০.১৬৬
মোহামেডান স্পোর্টিং ১৩ ৭ ৬ - ১৪ -০.২২৯

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন