বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

লাল মিয়ার ভাগ্যে এখনো জোটেনি বয়স্ক ভাতা

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

পটুয়াখালীর কলাপাড়ায় সত্তরোর্ধ লাল মিয়া মৃধার ভাগ্যে এখনো জোটেনি বয়স্ক ভাতা। কোমর সোজা করে দাড়ানোর শক্তি নেই তার। বয়সের ভারে নুয়ে সে। বেশি দুর পর্যন্তু হাটতেও পারেননা তিনি। ভিক্ষা করে যে টাকা পায় তা দিয়ে কোন রকম জোগাড় হয় দুবেলার খাবার। উপজেলার লালুয়া ইউনিয়নের ছোনখোলা গ্রামের বৃদ্ধ এ লোকটির এক ছেলে, দুই মেয়ে ও স্ত্রী নিয়ে বেশ ভালই কাটছিল তার সংসার। মেয়েদের বিয়ে দেয়ার পর অনেকটা নি:স্ব হয়ে পড়েন তিনি।
লাল মিয়া জানান, আয় রোজগার বন্ধ হওয়ার পর পরিবারের সবাই আমাকে ছেড়ে চলে গেছে। বয়স্ক ভাতার জন্য চেয়্যারমানের কাছে গিয়েছিলাম। কয়েকবার মেম্বারের বাড়ি পর্যন্ত গেছি। তারা শুধুই বলে হবে।
লালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.শওকত হোসেন বিশ্বাস তপন জানান, এলাকার সকল বৃদ্ধ মানুষের নামের তালিকা করে উপজেলা সমাজ সেবা আফিসে পাঠানো হয়েছে। আর লাল মিয়ার নাম এ তালিকায় রয়েছে। আশা করছি সে বয়স্ক ভাতায় অন্তর্ভুক্ত হবে।
উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মিজানুর রহমান জানান, বয়স্ক ভাতার তালিকায় নাম অর্ন্তভুক্ত করার দায়িত্ব ইউনিয়ন কমিটির। ইউনিয়ন কমিটি লাল মিয়ার নাম অন্তর্ভুক্ত করলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
** মজলুম জনতা ** ৬ ডিসেম্বর, ২০১৯, ৯:৪৪ এএম says : 0
ভাগ্য বিরাম্বিত লাল মিয়া মৃধাকে বয়স্কভাতার ব্যাবস্থা করে দিন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন