ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬, ৩০ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

শিক্ষাদিক্ষা

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮’ পাচ্ছেন কুবির পাঁচ শিক্ষার্থী

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ৬:৫৯ পিএম

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮’ প্রদানের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী মনোনীত হয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এমদাদুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।
কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮’ এর জন্য নির্বাচিতরা হলেন- এআইএস বিভাগের শিক্ষার্থী শরীফা আক্তার নিপা (৩.৮৮), আইসিটি বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ কামরুল হাসান (৩.৯৬), অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ধীমান বসু (৩.৭৬), বাংলা বিভাগের শিক্ষার্থী ঈশিতা ফেরদৌস (৩.৪৪) এবং পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী উম্মুল খায়ের সুমি (৩.৯৩)।

উল্লেখ্য, ইউজিসি কর্তৃক প্রণীত প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান সংক্রান্ত নীতিমালার আলোকে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রার্থীদের আবেদন যাচাই-বাছাইপূর্বক চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করে ইউজিসি। দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে ১ম স্থান অর্জনকারী ১৭২ জন কৃতি শিক্ষার্থীর মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাঁচ জন শিক্ষার্থী স্ব স্ব অনুষদে সর্বোচ্চ সিজিপিএ অর্জন স্বীকৃতি হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। গত ৫ তারিখ ইউজিসির রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক (চলতি দায়িত্ব) মো. ওমর ফারুক জরুরি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন