শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রী সবসময় উন্নয়ন নিয়ে চিন্তা করেন

চরফ্যাশনে স্পিকার

চরফ্যাশন (ভোলা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হতে চলছে। প্রধানমন্ত্রী সারা বাংলার উন্নয়ন নিয়ে চিন্তা করেন। গতকাল বেলা সাড়ে ১২টায় চরফ্যাশন সরকারি কলেজের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চরফ্যাশন সরকারি কলেজের প্রিন্সিপাল কায়ছার আহম্মেদ দুলালের সভাপতিত্বে স্পিকার বলেন, বঙ্গবন্ধুর জম্ম না হলে এই দেশে স্বাধীনতা অর্জিত হতনা। বাংলার মানুষের ভাগ্যের উন্নয়ন সম্ভব ছিলনা। ৪০ বছর পরে যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। বছরের প্রথম দিনে ১ম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত ৩৫ কোটি বই বিনামূল্যে শিক্ষার্থীদের বিতরণ করা হয়েছে। এক যোগে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেছেন প্রধানমন্ত্রী। শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক ভবন নির্মাণ করা হচ্ছে। এই কলেজে ৭ হাজার শিক্ষার্থী রয়েছে। যদি এখানে অনার্স কলেজ না থাকত তাহলে সকল শিক্ষার্থীকে বরিশালসহ দূরদূরান্তে গিয়ে লেখাপড়া করতে হত। তোমরা আগামী শতবর্ষ পালনে দেশকে শোষণমুক্ত সমাজ গঠনে অগ্রণী ভ‚মিকা পালন করবে।
স্পিকার আরো বলেন, ১৯৭৩ সালের ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই কলেজ মাঠে এসেছিলেন। মুজিববর্ষে আমি এই কলেজ মাঠে উপস্থিত হয়ে নিজেকে ধন্য মনে করছি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন