শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ভাতা পেতে টাকা লাগে!

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

রংপুরের পীরগাছায় বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাপ্রাপ্ত কার্ডধারীদের কাছ থেকে ব্যাংক খরচের নামে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ উঠেছে। কার্ডপ্রতি ১০ থেকে ১০০ টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের দামুরচাকলা শাখা কর্তৃপক্ষ। ওই শাখার অফিস সহায়ক মোকছেদ আলী কার্ডধারীদের কাছ থেকে টাকা তুলছেন বলে ভুক্তভোগীরা অভিযোগ করেছেন।
সমাজসেবা কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার অন্নদানগর, ইটাকুমারী ও কল্যাণী ইউনিয়নে মোট ভাতাভোগী রয়েছেন ৪ হাজার ১১ জন। এর মধ্যে ২ হাজার ৪২৯ জন বয়স্ক, ১ হাজার ২০ জন বিধবা ও ৫৬২ জন প্রতিবন্ধী ভাতাভোগী আছেন। ভাতা হিসেবে প্রতিমাসে বয়স্ক ও বিধবা ৫০০ টাকা ও প্রতিবন্ধী ভাতাভোগীদের ৭৫০ টাকা করে দেয়া হয়। তারা রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক দামুর চাকলা শাখা থেকে ভাতা উত্তোলন করেন।
বয়স্কভাতা গ্রহণকারী অন্নদানগর ইউনিয়নের আজগার আলী বলেন, ব্যাংকে টাকা না দিলে হয়রানি করা হয়। তাই বাধ্য হয়ে সকলকে টাকা দিতে হয়।
ইটাকুমারী ইউনিয়নের বাসিন্দা শান্তনা রাণী বলেন, ব্যাংক খরচের কথা বলে আমার কাছে ১০ টাকা নিয়েছে। না দিলে ব্যাংকে ভাতার কার্ড জমা নেয়া হয় না।
অভিযুক্ত অফিস সহায়ক মোখলেছ মিয়া বলেন, ব্যাংকের স্যাররা আমাকে টাকা নিতে বলেছে, তাই নিয়েছি।
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের দামুরচাকলা শাখার ব্যবস্থাপক মনোয়ার হোসেন বলেন, টাকা আদায়ের বিষয়টি আমার জানা ছিল না। জানার পর মোখলেছকে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে এমন ঘটনা আবার ঘটলে ব্যবস্থা নেয়া হবে।
পীরগাছা উপজেলা সমাজসেবা কর্মকর্তা এনামুল হক বলেন, অর্থ আদায়ের বিষয়টি জানার পর ব্যাংক ম্যানেজারকে ভুক্তভোগীদের টাকা ফেরত দেয়ার জন্য বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন