ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

টেস্ট হবে মেসি-রামোসদেরও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

ধীরে ধীরে ইউরোপে কমতে শুরু করেছে করোনাভাইরাসের প্রাদুর্ভাব। তাতে আশায় বুক বেঁধেছে বিভিন্ন দেশের লিগ কর্তৃপক্ষ। জার্মানিতে বুন্দেসলিগা শুরুর তারিখও ঘোষণা করা হয়েছে। দলগুলো অনুশীলন করছে আরও আগে থেকেই। সে ধারায় স্পেনেও দলগুলোকে অনুশীলনের অনুমতি দেওয়া হয়েছে। তবে মাঠে নামার আগে বাধ্যতাম‚লক করোনাভাইরাসের টেস্ট করতে হবে। সবার ফলাফল নেগেটিভ আসলেই অনুশীলন শুরু করতে পারবেন মেসি-রামোসরা।

দুইদিন আগেই স্প্যানিশ ফুটবলের সর্বোচ্চ লিগের দলগুলোকে অনুশীলনের জন্য অনুমতি দিয়েছে লা লিগা ও স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)। স্প্যানিশ ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল (সিএসডি) থেকে এক ঘোষণায় জানানো হয় বিষয়টি। তবে অনুশীলনে নামার আগে নিজেদের স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারে শতভাগ নিশ্চিত না হয়ে মাঠে নামতে রাজি নয় খেলোয়াড়রা।

গতপরশু বিকেলে ভিডিও কনফারেন্সে স্প্যানিশ ফুটবলের প্রথম এবং দ্বিতীয় বিভাগ পুনরায় চালু করার জন্য আলোচনা করে সব দলগুলোর চিকিৎসকরা। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয় অনুশীলনে নামার আগে অবশ্যই কোভিড-১৯ ভাইরাস নেগেটিভ আসতে হবে খেলোয়াড়সহ ক্লাবের প্রত্যেক সদস্যকে। তাই অনুশীলন শুরুর আগে করোনাভাইরাস পরীক্ষার পদক্ষেপ নিতে বলা হয়েছে ক্লাবগুলোকে। পিসিআর ও সেরোলজিকাল দুই ধরনের পরীক্ষা করেই নিশ্চিত হতে বলা হয়েছে তাদের।

এর আগে মঙ্গলবার স্প্যানিশ ফুটবলের প্রথম এবং দ্বিতীয় বিভাগের ক্লাবগুলোর অধিনায়ক এবং দেশটির ফুটবলারদের ইউনিয়নের (এএফই) মধ্যে ভিডিও কনফারেন্সে পুনরায় মাঠে ফেরার বিষয়টি নিয়ে আলোচনা হয়। বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি ও রিয়াল মাদ্রিদ অধিনায়ক সের্জিও রামোসও ছিলেন সে আলোচনায়। সেখানে আলোচনা শেষে খেলোয়াড়রা দাবি জানান, শতভাগ নিশ্চিত না হয়ে মাঠে নামতে অপারগ তারা।

এদিকে অনুশীলনের অনুমতি দেওয়া হলেও এখনও কোনো নির্দিষ্ট তারিখ ঘোষণা হয়নি। ধারণা করা হচ্ছে ৪ মে থেকে ১১ মের মধ্যে যে কোনো দিন অনুশীলন শুরুর তারিখ ঘোষণা হতে পারে। সেক্ষেত্রে ক্লাবগুলোর হাতে এখন দুই সপ্তাহের মতো সময় রয়েছে। এরমধ্যেই করোনাভাইরাসের পরীক্ষা করে ফেলতে পারবে তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন