ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

‘পিছিয়েপড়াদের উন্নয়নে প্রাধান্য দেয়া হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, সমাজের সকল শ্রেণীর মানুষকে উন্নয়ন কর্মকান্ডের আওতায় নিয়ে আসতে হবে। পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে বাদ দিয়ে উন্নয়নের কাক্সিক্ষত লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব নয়। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নকে প্রাধান্য দেয়া হবে।
গতকাল রোববার সচিবালয়ে থেকে ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুম খুলনা জেলা প্রশাসনের আয়োজিত জেলার দাকোপ উপজেলার বানিশান্তার যৌনপল্লীর শিশুদের আবাসিক শিক্ষা ও পুনর্বাসনের উদ্দেশ্যে প্রাথমিক বিদ্যালয় স¤প্রসারণ ও হোস্টেল নির্মাণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক খুলনা মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ^াস,গেøারিয়া ঝর্ণা সরকার এমপি এবং খুলনা সমাজসেবা পরিচালক আব্দুর রহমান।
মন্ত্রী বলেন, জেলা প্রশাসন খুলনার গৃহীত যৌনপল্লীর শিশুদের শিক্ষার মাধ্যমে পূণর্বাসনের এ উদ্যোগটি পিছিয়ে পড়া অবহেলিত জনগোষ্ঠীর জীবনমানোন্নয়নে দৃষ্টান্ত হয়ে থাকবে। সরকারি কর্মচারিরা এ সকল ব্যাতিক্রম জনকল্যাণকর উদ্যোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করবে।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনায় যে দক্ষতার স্বাক্ষর রেখে যাচ্ছেন, সারা বিশ্বে আজ তা প্রশংসিত হচ্ছে। অসহায় ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রধানমন্ত্রীর গৃহীত সামাজিক নিরাপত্তা কর্মসূচি গুলো বাস্তবায়নে তিনি সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহŸান জানান।
প্রায় এক কোটি ষাট লাখ টাকা ব্যয়ে খুলনা জেলার দাকোপ উপজেলার শতাব্দি প্রাচীন বানিশান্তা যৌনপল্লীর শতাধিক পরিবারের শিশুদের শিক্ষা প্রদান নিশ্চিতে প্রাথমিক বিদ্যালয় স¤প্রসারণ ও হোস্টেল নির্মিত হচ্ছে। পরে মন্ত্রী প্রাথমিক বিদ্যালয় স¤প্রসারণ ও হোস্টেল নির্মাণ কার্যক্রমের উদ্বোধন করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন