শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মেহেরপুরে মসজিদের টাকা লুটপাটের অভিযোগ

মেহেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

মেহেরপুর সদর উপজেলার রাজনগর শেখপাড়া জামে মসজিদের সভাপতি পদ নিয়ে বিরোধ চলছে বেশ কয়েক দিন ধরেই। গত শুক্রবার জুমার নামাজ শেষে এ নিয়ে মুসল্লিদের দু’গ্রুপের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।
জানা যায়, বর্তমান সভাপতি ফিরাতুল হোসেনসহ মুসল্লিরা কেউ নতুন কমিটির বিষয়ে অবহিত নয়। গোপনে অপর পক্ষ নতুন সভাপতি তৈরি করেছে। এই নতুন সভাপতি অলিল। তিনি জেলা পরিষদের অনুদান দেয়া এক লাখ টাকার মধ্যে ৫০ হাজার টাকা তুলে গায়েব করেছে বলেও অভিযোগ উঠেছে।
এ বিষয়ে শেখপাড়া জামে মসজিদের ইমাম শরিফুল ইসলাম এবং সভাপতি ফিরাতুল হোসেন জানান, নতুন কমিটির বিষয়ে আমরা কেউ জানি না। নতুন কমিটি জেলা পরিষদের অনুদানের টাকা তুলে নেওয়ার পর কমিটির বিষয়টি প্রকাশ পায়। সভাপতি ফিরাতুল বলেন, আমি এই মসজিদের সভাপতি এবং শরিফুল ইসলাম ইমাম। বেশ কিছু দিন ধরে শুনছি নতুন সভাপতি হয়েছেন অলিল নামের একজন। পূর্বের সভাপতি ফিরাতুল জানান, আমি ২০১৪ সাল থেকে একটানা রাজনগর মসজিদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। মসজিদ উন্নয়নের জন্য আমি জেলা পরিষদের কাছে ১ লাখ টাকার আবেদন করি। কমিটির ক্যাশিয়ার শফিকুল ইসলাম কারসাজি করে নতুন সভাপতি নিয়োগ দিয়েছেন। এখন গ্রামবাসির প্রশ্ন পূর্বের কমিটির সভাপতি ফিরাতুল হোসেন বিষয়টি অবগতি করা হয়েছে কিনা? নতুন এ অবৈধ কমিটি অনুদানের ১ লাখ টাকার মধ্যে ৫০ হাজার টাকা ইতোমধ্যে তুলে ফেলেছে। গ্রামবাসির আরো প্রশ্ন ক্যাশিয়ার কি কমিটির সভাপতি বানানো ক্ষমতা রাখেন?
নতুন কমিটির ক্যাশিয়ার শফিকুল ইসলাম জানান, এর আগে যারা দায়িত্বে ছিলেন, তাদের বিরুদ্ধে নানা অভিযোগ ছিল। পরে গ্রামবাসী আমাকে ক্যাশিয়ারের দায়িত্ব দেয়। সেই সাথে নতুন একজনকে সভাপতি করার জন্য আমাকে বলে। গ্রামবাসীর কথা মতো অলিল নামের একজনকে সভাপতি করা হয়। জেলা পরিষদের অনুদানের অর্থে মসজিদের প্রাচীরের কাজ চলছে। বিষয়টি সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন রাজনগর গ্রামবাসী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন