ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

স্বাস্থ্যসেবার আশ্বাস দিলেন দুই প্রার্থী রেজাউল-শাহাদাত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনী প্রচারে প্রাধান্য পাচ্ছে স্বাস্থ্যসেবা। সরকারি দল আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী করোনা মোকাবেলায় সরকারের সাফল্য তুলে ধরে স্বাস্থ্যসেবা আরও উন্নত করার প্রতিশ্রুতি দিচ্ছেন। মাঠের বিরোধী দল বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন মহামারি মোকাবেলায় সরকারের ব্যর্থতার সমালোচনা করছেন। সেইসাথে নগরীতে বিশ্বমানের হাসপাতাল করারও অঙ্গীকার করছেন। প্রার্থীরা স্বাস্থ্যবিধি মেনে চলারও পরামর্শ দিচ্ছেন তারা। তবে গণসংযোগে অংশ নেয়া নেতাকর্মীদের অনেকেই তা মানছেন না।

বড় দুই দলের ভোটের প্রচারে গতি আসছে। প্রার্থীরা ছাড়াও দলের নেতাকর্মীরা বিভিন্ন এলাকায় গণসংযোগ, পথসভা অব্যাহত রেখেছেন। প্রচার জমে উঠতেই উত্তেজনাও বাড়ছে। কয়েকটি এলাকায় বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের প্রচারে হামলার অভিযোগ করা হয়েছে। হামলার জন্য সরকারি দলকে দায়ী করছে বিএনপি। নগরীর প্রায় প্রতিটি ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছে। তাদের মধ্যেও বিভিন্ন এলাকায় অপ্রীতিকর ঘটনা ঘটছে। তবে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান জানান, আচরণবিধি মেনে শান্তিপূর্ণ ভোটের প্রচার চলছে। কিছু কিছু অভিযোগ পাওয়ার সাথে সাথে ব্যবস্থা নেয়া হয়েছে।

আগামী ২৭ জানুয়ারি ভোটগ্রহণের দিনকে সামনে রেখে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা তাদের প্রচার আরও জোরদার করছেন। আনুষ্ঠানিক প্রচারের গতকাল পঞ্চম দিনে নৌকা ও ধানের শীষের মেয়র প্রার্থী ছাড়াও অন্য মেয়র প্রার্থী এবং কাউন্সিলর প্রার্থীরা ব্যাপক গণসংযোগ করেন। নৌকার প্রার্থী এম রেজাউল করিম নগরীর বহদ্দারহাট, ষোলশহর, শুলকবহর ও চকবাজারে বেশ কয়েকটি পথসভা করেন। এ সময় তিনি বলেন, করোনায় চিকিৎসক, নার্স এবং চিকিৎসা সরঞ্জাম নিয়ে আমরা মানুষের পাশে দাঁড়িয়েছি। সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাসেবা নিশ্চিত করা হয়েছে। কিন্তু কতিপয় চিকিৎসক তখন গুজব ছড়িয়েছেন। বিএনপির প্রার্থীর প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, মিথ্যা গুজব ছড়ানো এমন একজন ডাক্তার এখন ভোট চাইতে এসেছেন। তিনি বলেন, নির্বাচিত হলে মাদক, সন্ত্রাস, রাহাজানি, যানজটমুক্ত এবং পরিবেশ, নারী ও শিশুবান্ধব, স্বাস্থ্যসম্মত নগরী হিসেবে গড়ে তুলব ইনশাআল্লাহ। গণসংযোগকালে আওয়ামী লীগের নেতারা তার সাথে ছিলেন।

এদিকে বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেন, চট্টগ্রাম এখন করোনা ঝুঁকিতে, এটি দীর্ঘস্থায়ী হচ্ছে। পাশাপাশি ক্যান্সার রোগীও বাড়ছে। নির্বাচিত হলে ইনশাআল্লাহ সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে একটি আধুনিক বিশেষায়িত করোনা হাসপাতাল এবং একটি ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠা করবো। তিনি নগরীর ১৩ নং পাহাড়তলী, আমবাগান, ফ্লোরাপাস রোড়, সর্দারনগর, ঝাউতলা বাজার, ওয়ার্লেস মোড় হয়ে সেগুন বাগান এলাকায় কয়েকটি পথসভায় মিলিত হন। তিনি বলেন, চসিকের অধীনে নগরীতে যে ৫৬টি স্বাস্থকেন্দ্র এবং ৫টি হাসপাতাল রয়েছে সেগুলোকে উন্নত করার পাশাপাশি প্রতিটি ওয়ার্ডে রোগ নিরাময় কেন্দ্র প্রতিষ্ঠা করা হবে।
অপরদিকে নৌকার প্রার্থী রেজাউল করিমের বিরুদ্ধে ফের আচরণবিধি ভঙ্গের অভিযোগ করেছে বিএনপিবিএনপি প্রার্থীর পক্ষে নাগরিক ঐক্য পরিষদের নেতারা গতকাল রিটার্নিং কর্মকর্তার সাথে দেখা করে জানান, সরকারি দলের প্রার্থী এখনো গাড়ির বহর নিয়ে নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন