রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

যে কারণে বিমান থেকে নেমেই গ্রেফতার হলেন রন হক সিকদার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ১:২৯ পিএম

সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার পরপরই গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হলেন । শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে তাকে গ্রেফতার করা হয়। একটি হত্যাচেষ্টা মামলার আসামী হয়ে এতদিন পলাতক থাকার কারণেই রন হক সিকদার আজ গ্রেফতার হলেন। গ্রেফতারের পর তাকে মিন্টু রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গুলশান গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার মশিউর রহমান। তিনি বলেন, সম্প্রতি সিকদার গ্রুপের মালিক জয়নুল হক সিকদারের মৃত্যু হয়েছে। এ কারণে দেশে ফিরেছেন তার ছেলে রন। আজ শুক্রবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। এরপরই তাকে গ্রেফতার করা হয়। গত ২৬ মে সিকদার গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় মামলা করে এক্সিম ব্যাংক কর্তৃপক্ষ।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ৭ মে ঋণের জন্য বন্দকি সম্পত্তির মূল্য বেশি দেখাতে রাজি না হওয়ায় ব্যাংকের এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলি করে হত্যার চেষ্টা করা হয়। এছাড়া অভিযুক্ত দুই ভাই বিদেশি নিরাপত্তাকর্মী দিয়ে এক্সিম ব্যাংকের এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলশানের একটি বাড়িতে আটকে রেখে নির্যাতন করা হয় এবং সাদা কাগজে স্বাক্ষর নেন। সেই ভয় থেকেই করোনামহামারির নিষেধাজ্ঞার মধ্যেই দুই ভাই গত ২৫ মে ব্যক্তিগত জেট বিমানে ঢাকা ছেড়ে ব্যাংকক চলে যান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন