শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মানববন্ধন

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক

সাতক্ষীরা, কিশোরগঞ্জ ও নড়াইলে কওমি মাদ্রাসার উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনÑ
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে জানান, সাতক্ষীরায় সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মানববন্ধন কর্মসূচি পালন করেছে কওমি মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে বেফাকুল মাদারিসিয়াল আরাবিয়া বাংলাদেশের আহ্বানে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন মুফতি মনিরুল হক, মুফতি সাইফুল্লাহ রহমান, মুফতি রবিউল ইসলাম, মুফতি মিজানুর ও মুফতি আনছার আলী প্রমুখ। মানববন্ধনে সাতক্ষীরা দারুল উলুম মাদরাসা, জামেয়া শরইয়্যা সাতক্ষীরা, কাশেমপুর মদিনাতুল উলুম মাদরাসা, মাদরাসাতুল মদিনা পুরাতন সাতক্ষীরা, কুখরালী আমতলা মাদরাসা, ধুলিহর আব্দুর রউফ কমপ্লেক্স, পরানদহ দারুল উলুম মাদরাসা, পাটকেলঘাটা সিদ্দীকিয়া মাদরাসা, আলিপুর হাফিজিয়া মাদরাসাসহ অন্তত ১৫ মাদরাসার সহ¯্রাধিক শিক্ষার্থী-শিক্ষকরা অংশ নেন।
কিশোরগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সন্ত্রাস ও জঙ্গি তৎপরতার প্রতিবাদে কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের আহ্বানে আল জামিয়াতুল ইমদাদিয়া কিশোরগঞ্জ ও তানযিমুল মাদারিসিল আরাবিয়া আল কওমি সংগঠনের (বৃহত্তর ময়মনসিংহ অঞ্চল) উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত শহীদী মসজিদের সামনে থেকে প্রায় তিন কিলোমিটার দীর্ঘ মানববন্ধন কর্মসূচি পালন হয়। কর্মসূচিতে কেন্দ্রীয় কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের সহ-সভাপতি ও আল-জামিয়াতুল ইমদাদিয়া মাদ্রাসার মহাপরিচালক মাওলানা আজহার আলী আনোয়ার শাহ্ বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন জামিয়ার শাইখুল হাদিস মাও. শফিকুর রহমান জালালাবাদী, মাও. শামসুল ইসলাম, মাও. শোয়াইব বিন আব্দুর রউফ, জামিয়া নুরানীয়া তারাপাশা মাদরাসার পিন্সিপাল মাও. আবুল বাশার, শিক্ষা সচিব মাও. মোখলেছুর রহমানসহ বিশিষ্ট উলামায়ে কেরামগণ।
নড়াইল জেলা সংবাদদাতা জানান, নড়াইলে কওমি মাদরাসা শিক্ষার্থীদের সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের আহ্বানে নড়াইল আশরাফুল উলুম মাদরাসা, বরাশুলা মাদ্রাসাসহ জেলার বিভিন্ন কওমি মাদরাসার আয়োজনে নড়াইল শহরের পুরাতন বাসটার্মিনাল এলাকায় নড়াইল যশোর সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন সংগঠনের আহ্বায়ক মাওলানা মহসিনুদ্দিনসহ বিভিন্ন মাদ্রাসার শিক্ষক ও অভিভাবকবৃন্দ। বক্তারা বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে ইসলামের কোনো সম্পর্ক নেই। সন্ত্রাসীরা দেশ ও সমাজের শত্রু, তাদের আশ্রয় ও প্রশ্রয়দাতাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন